জাতীয়

বিমানবন্দর সড়কে শতাধিক যানবাহনের চাকা পাংচার

সড়কে চলতে চলতেই চোখে পড়ছিল ভাঙা কাচ। কাচের টুকরা ঢুকেই হঠাৎ পাংচার মোটরসাইকেলের চাকা। রাজধানীর খিলক্ষেত মোটরসাইকেল সার্ভিসিং সেন্টারে গিয়ে দেখি আরও মোটরসাইকেলের সিরিয়াল। আমার সিরিয়াল ২৮। চাকা পাংচার হবার পর ভোগান্তিতে পড়া মোটরসাইকেল আরোহী রাসেল একথা বলেন।

Advertisement

শুধু রাসেল নয়, সরেজমিনে দেখা যায়, বিমানবন্দরের সড়কে চলাচলকারী শতাধিক গাড়ির চাকায় ভাঙা কাচ ঢুকে পাংচার হয়েছে। রোববার দুপুর সোয়া ১২টায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী বাস চাপায় নিহত হবার ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থী ও জনতার অর্ধশতাধিক যানবাহনে ভাঙচুর চালায়। পোড়ানো হয় ঘাতক জাবালে নূর পরিবহনের পাঁচটি বাস। ঘটনাস্থলে পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিপুল সংখ্যক ট্রাফিক ও ক্রাইম ডিভিশনের পুলিশ সদস্য মোতায়েন করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিক্ষার্থী নিহতের পর শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা হোটেল রেডিসন ব্লুর সামনে রাস্তা অবরোধ করে। এক পর্যায়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রাস্তায় যানবাহন ভাঙচুর শুরু করে। শিক্ষার্থীরা ঘাতক বাস দুটিসহ জাবালে নূরের পাঁচটি বাস ভাঙচুর করে। এ ছাড়া তানজিল, বিআরটিসি, ভূইয়া পরিবহন ও বেশ কয়েকটি প্রাইভেটকার ভাঙচুর করে। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ইফতেখার আহমেদ জানান, দুর্ঘটনার পর রাস্তা অবরোধ করে অর্ধশতাধিক যানবাহন ভাঙচুরের কারণে রাস্তায় কাচ আর কাচ। কাচের কারণে অনেক যানবাহন রাস্তায় বিকল হয়ে পড়ে। বেশির ভাগ মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশার চাকা পাংচার হয়ে যায়। বেশ কিছু প্রাইভেটকারের চাকা পাংচারের কারণে রাস্তায় বিকল হয়ে পড়ে রয়েছে।

Advertisement

বিকেল সাড়ে ৪টায় সরেজমিনে ঘুরে দেখা যায়, বনানী ফ্লাইওভারের উপরে ও নিচের অংশের সড়কে চাকা পাংচার হওয়ায় বিকল হয়ে পড়ে আছে শতাধিক যানবাহন। অনেক মোটরসাইকেল আরোহীকে নেমে চাকা থেকে কাচের টুকরা টেনে টেনে বের করতেও দেখা যায়। চাকার টায়ার খুলে টিউব খুলতেও দেখা যায় অনেককে।

ডিএমপি’র ট্রাফিক উত্তর বিভাগের উপ-কমিশনার (ডিসি) প্রবীর কুমার দাস জাগো নিউজকে বলেন, সহপাঠী নিহতের ঘটনায় শিক্ষার্থীরা রাস্তা অবরোধ এবং ভাঙচুর করে। এ সময় মহাখালী থেকে উত্তরা রোডের দুইদিকে যানজট দেখা দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ট্রাফিকের পাশাপাশি উত্তরা ও গুলশান জোনের পুলিশ মোতায়েন করা হয়েছে। বিকেল সাড়ে ৩টা নাগাদ পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

জেইউ/জেএইচ/আরআইপি

Advertisement