ক্যাম্পাস

ইবিতে হল প্রাধ্যক্ষের কক্ষে তালা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হোসেন হলে প্রাধ্যক্ষের কার্যালয়ে তালা ঝুলিয়েছে আবাসিক শিক্ষার্থীরা। হলের নিম্নমানের খাবার, পানি, ওয়াইফাই, অপরিষ্কার শৌচাগারসহ বিভিন্ন সমস্যা সমাধানের দাবিতে শনিবার বেলা ১২টা থেকে আবাসিক শিক্ষার্থীরা প্রায় আড়াই ঘণ্টা তালা ঝুলিয়ে রাখে বলে জানা যায়। এ সময় শিক্ষার্থীরা হল কর্মকর্তাদের কাজে ফাঁকি দেয়ার অভিযোগ করে।

Advertisement

আবাসিক শিক্ষার্থী সূত্র জানায়, দীর্ঘ দিন থেকেই হলের পানি সরবরাহ, নিম্নমানের খাবার, ওয়াইফাইয়ের ধীর গতিসহ বিভিন্ন সমস্যায় ভুগছে তারা। হলের ভেতরের বাগান অপরিষ্কার ও পাশে ঝোপঝাড় থাকায় সম্প্রতি হলে বিষাক্ত সাপের উপদ্রোব বেড়েছে। ফলে জীবন ঝুঁকিতে ও আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছে শিক্ষার্থীরা। এছাড়াও হলের করিডরের লাইট নষ্ট থাকায় রাতে অন্ধকারে চলাচল করতে হয় তাদের। এমন বিভিন্ন সমস্যার বিষয়ে প্রভোস্টের নিকট বারবার লিখিত অভিযোগ করলেও তিনি কোনো কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেননি বলে অভিযোগ করেন তারা।

এ ছাড়া প্রয়োজনের তুলনায় হলে প্রভোস্টের উপস্থিত কম থাকার কারণে সমস্যা বেড়েই চলেছে বলে জানান শিক্ষার্থীরা। তারা আরও জানায়, বিভিন্ন কাজের ক্ষেত্রে হল কর্মকর্তাদের নিকট গেলে হয়রানির শিকার হতে হয় তাদের।

এদিকে বেলা ১টার দিকে সাদ্দাম হোসেন হল প্রভোস্ট অধ্যাপক আতিকুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় তিনি আগামী বুধবারের মধ্যে হলের সকল সমস্যা সমাধানের জন্য শিক্ষার্থীদের আশ্বস্ত করেন। পরে শিক্ষার্থীরা প্রভোস্টোর কার্যালয়ের তালা খুলে দেয়।

Advertisement

আবাসিক শিক্ষার্থী মোশাররফ হোসেন বলেন, আমরা হল কর্তৃপক্ষদের সমস্যার বিষয়ে অভিযোগ করলেও তারা বিষয়গুলা আমলে নিচ্ছে না। কাজেই আমাদের সমস্যা সমাধান না হলে আমরা আবারও তালা লাগাবো।

ফেরদাউসুর রহমান সোহাগ/আরএ/জেআইএম