বিনোদন

এবার যৌথ প্রযোজনায় অনন্ত জলিল

এবার যৌথ প্রযোজনার সিনেমা নিয়ে ব্যস্ত হতে যাচ্ছেন বাংলাদেশের আলোচিত নায়ক-প্রযোজক অনন্ত জলিল। এ বিষয়ে ইরানের অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান ফারাবি সিনেমা ফাউন্ডেশনের সঙ্গে প্রাথমিক আলোচনা চূড়ান্ত করেছেন অনন্ত। গত ১৮ জুন প্রতিষ্ঠানটির পরিচালক আলিরেজা তাবেশের সঙ্গে তার আলোচনা হয়।

Advertisement

বাংলাদেশের গণমাধ্যমকে অনন্ত জলিল আগেই জানিয়েছেন, ‘দ্বীন- দ্য ডে’ নামে ছবি নির্মাণ করতে যাচ্ছেন তিনি। এই ছবিটিই নির্মাণ করা হবে ইরানের সঙ্গে যৌথ ভাবে।

ফারাবি সিনেমা ফাউন্ডেশনের পরিচালক আলিরেজা সম্প্রতি তেহরান টাইমসকে দেয়া সাক্ষৎকারে বলেছেন, ‘অনন্ত জলিল পুরো বিষয়টি আমাদের সঙ্গে শেয়ার করেছেন। তিনি যা ভাবছেন, তা অত্যন্ত সময় উপযোগী। ইসলাম নিয়ে এমন ছবি নির্মাণটা জরুরি।’ তিনি আরও বলেন, ‘অনন্ত জলিল ইরান ও বাংলাদেশ যৌথ প্রযোজনার ছবি নির্মাণ করতে চান। আমরাও খুবই আগ্রহী! আলোচনা ইতিবাচক।’

জানা গেছে, এই ছবিটির পুরো শুটিং ইরানে করতে চান অনন্ত জলিল। মূলত সিরিয়ায় মুসলিমদের উপর চলা বর্বরতাই হচ্ছে এই ছবির মূল বিষয়। যার জন্য ইরানে শুটিং করতে চান অনন্ত।

Advertisement

ছবিটিতে অভিনয় করবেন অনন্ত জলিল ও তার স্ত্রী বর্ষা। ছবির গল্প ভাবনায় আছেন অনন্ত নিজে। এর চিত্রনাট্য ও সংলাপ লিখছেন প্রখ্যাত চলচ্চিত্রকার ছটকু আহমেদ। আগামি নভেম্বর মাস থেকে এ ছবির শুটিং শুরু হবার কথা রয়েছে।

এমএবি/এলএ/এমএস