জাতীয়

উপজেলাগুলোতে যুব উন্নয়ন ও প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের সুপারিশ

দেশের বেকার সমস্যা দূর করতে জেলা পর্যায়ের মত উপজেলাগুলোতে যুব উন্নয়ন ও প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ ব্যাপারে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে কমিটি।

Advertisement

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২২তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরী-এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য মো. আব্দুর রাজ্জাক, আ খ ম জাহাঙ্গীর হোসাইন এবং ওয়াসিকা আয়শা খান বৈঠকে অংশ নেন।

পরিবেশ ও বন মন্ত্রণালয়ের আওতাধীন বন বিভাগের সব প্রশিক্ষণ ইনস্টিটিউটসমূহের উন্নয়নের জন্য আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত সঠিক প্রকল্প গ্রহণের বিষয়ে পরিবেশ ও বন মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে কমিটি। এছাড়া পরিবেশ ও বন মন্ত্রণালয়ের আওতাধীন বন বিভাগের অধীনে প্রতিটি উপজেলায় টেকনিক্যাল সাপোর্টসহ একটি নার্সারি সরকারিভাবে স্থাপনের সুপারিশ করেছে কমিটি।

পরিবেশ ও বন মন্ত্রণালয়ের আওতাধীন পরিবেশ অধিদফতর থেকে যে সব হাউজিং সংস্থা ও শিল্প প্রতিষ্ঠানকে কি কি শর্তে ছাড়পত্র প্রদান করা হয়েছে সে সব বিষয়ে একটি প্রতিবেদন কমিটির কাছে প্রদানের বিষয়ে মন্ত্রণালয়কে কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

Advertisement

এইচএস/জেএইচ/এমএস