খেলাধুলা

আইপিএলে পাঞ্জাবের নতুন অধিনায়ক অশ্বিন

আইপিএলের শুরু থেকেই অশ্বিন ছিলেন ধোনির নেতৃত্বাধীন চেন্নাইতে। মাঝে দুই বছরের নিষেধাজ্ঞা থাকায় নাম লিখিয়েছিলেন ধোনির দল পুনে। এবার আবারও আইপিএলে ফিরেছে চেন্নাই। তবে এবার এই স্পিনারকে ধরে রাখেনি দলটি। অশ্বিনও নাম লিখিয়েছেন কিংস ইলেভেন পাঞ্জাবে। আর প্রথমবারের মত খেলতে এসে এই মৌসুমের দলটির অধিনায়কত্ব করবেন এই তারকা।

Advertisement

আইপিএলে এর আগে কখনও অধিনায়কত্ব না করলেও বিভিন্ন ঘরোয়া প্রতিযোগিতায় তামিলনাড়ুর অধিনায়ক ছিলেন অশ্বিন। এদিকে অশ্বিনকে নিয়ে পাঞ্জাবের মেন্টর বীরেন্দর শেবাগ বলেন, এই বছর আমরা ভিন্ন কিছু করার চিন্তা করেছি। অশ্বিন খুবই বুদ্ধিমান এবং অন্য যে কোনো ব্যক্তির চেয়ে টি-টোয়েন্টি ভালোভাবে বোঝেন। তাই আমরা তাকে অধিনায়কত্বের জন্য যোগ্য মনে করেছি।

এর আগে ধারণা করা হচ্ছিল ঘরে ছেলে যুবরাজের হাতে উঠবে নেতৃত্বের আর্মব্যান্ড। এছাড়া লোকেশ রাহুল, অ্যারন ফিঞ্চ, ডেভিড মিলারের মতো ক্রিকেটারদের নামও শোনা যায়। তবে তাদেরকে টপকে শেষ পর্যন্ত অশ্বিনকেই পছন্দ করলো টিম ম্যানেজমেন্ট।

উল্লেখ্য, গত জানুয়ারিতে ৭.৬ কোটি রুপিতে অশ্বিনকে দলে ভেড়ায় পাঞ্জাব। এর আগে ২০০৯ থেকে ২০১৫ সাল পর্যন্ত অশ্বিন চেন্নাই সুপার কিংসে খেলেছেন। ২০১৬ সালে রাইসিং পুনে সুপারজায়ান্টের হয়ে খেলেছেন। আর এই মৌসুমে প্রথমবার কোনও আইপিএল দলে মহেন্দ্র সিং ধোনিকে ছাড়া খেলবেন অশ্বিন।

Advertisement

এমআর/জেআইএম