রাজনীতি

বিএনপি এখন শূন্য কলসির মতো বাজছে : মেনন

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বিএনপির অবস্থা এখন শূন্য কলসির মতো। বাজছে বেশি। কিন্তু আওয়াজই সার। নেত্রীর জন্য কান্নাকাটি করা ছাড়া তাদের আর করার কিছু নাই।

Advertisement

মঙ্গলবার খুলনার ফুলতলার স্বাধীনতা চত্বরে ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য শ্রমিকনেতা হাফিজুর রহমান ভূঁইয়ার প্রথম মৃত্যুবার্ষিকীতে অনুষ্ঠিত স্মরণসভায় তিনি একথা বলেন।

বিএনপির কথা উল্লেখ করে তিনি বলেন, জনগণের ঘৃণা নিয়ে তাদের ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হতে হবে। আর এ ঘৃণা কেবল দুর্নীতির জন্য নয়। পাটখাতসহ দেশের অর্থনীতির প্রধান খাতগুলোকে তারা ধ্বংসের প্রান্তসীমায় নিয়ে গিয়েছিল। হাওয়া ভবনের লুটপাট দিয়ে দেশকে লুটেরাদের স্বর্গরাজ্যে পরিণত করেছিল। জনগণ সেসব কথা ভোলেনি, ভুলবে না।

মেনন বলেন, বিএনপির শাসন আমলে বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল। খালেদা-তারেকের দেশের বাইরে ১২০ কোটি টাকা জমা রয়েছে। অথচ তাদের দুর্নীতির ক্ষুদ্র অংশের জন্য ন্যূনতম সাজা হওয়ায় এখন গেল গেল রব উঠেছে। দুভার্গ্যজনক যে বাম দাবিদার দল ও মোর্চার নেতারাও এ মাতমে শামিল হয়েছে। বিএনপির সঙ্গে গলা মিলিয়ে তারা খালেদাকে দুর্নীতির মামলায় সাজা দেয়ার পিছনে সরকারের রাজনৈতিক অভিসন্ধি খুঁজছে। পত্রিকা-চ্যানেলগুলোও খালেদাকে রাজনৈতিক শহীদের আসনে বসানোর জন্য নিরন্ত্রর প্রচার চালিয়েছে।

Advertisement

এর আগে সকালে রাশেদ খান মেনন ফুলতলা উপজেলা পরিষদের উদ্যোগে নির্মিত ‘কমরেড হাফিজুর রহমান সড়ক’ ও আব্দুল খালেক ভূঁইয়া সড়কে নামফলক উদ্বোধন করেন। এ সময় তার সঙ্গে ফুলতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, উপজেলা নির্বাহী অফিসারসহ উপজেলার অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। এরপর তিনি উপজেলা পরিষদ কনফারেন্স রুমে উপজেলার সমাজকল্যাণ কার্যক্রম সম্পর্কে মতবিনিময় করেন।

হাফিজুর রহমান ভূঁইয়ার স্মরণসভায় সভাপতিত্ব করেন খুলনা জেলা ওয়ার্কার্স পার্টির ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি সাইদুর রহমান। এতে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য ড. সুশান্ত দাস, কমরেড অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ এমপি, দীপংকর সাহা দিপু, মিনা মিজানুর রহমান প্রমুখ।

এফএইচএস/জেএইচ/পিআর

Advertisement