জোকস

আজকের কৌতুক : কয় টাকার বিষ লাগবে

কৌতুক- এক : কয় টাকার বিষ লাগবেপল্টু গেছে দোকানে বিষ কিনতে।দোকানদার : ভাই, বিষ দিয়া কী করবেন?পল্টু : আত্মহত্যা করব।দোকানদার : ক্যান ভাই?পল্টু : কিছু কিছু জিনিস আছে, যা কাউকে বোঝানো যায় না।দোকানদার : মানে?পল্টু : আজ সকালে আমি গরুর দুধ দোহাচ্ছিলাম। হঠাৎ করে গরুটা বাম পা দিয়ে লাথি মারতে লাগল। আমি বাধ্য হয়ে বাঁশের সাথে বাম পা বেঁধে রাখলাম। এরপর গরুটা ডান পা দিয়ে লাথি মারা শুরু করল। আমি এবার গরুর ডান পা ও বাঁশের সাথে শক্ত করে বাঁধলাম। অবশেষে লেজ দিয়ে বাড়ি মারতে লাগল। ভাবলাম লেজটাও বেঁধে রাখি। কিন্তু লেজ বাঁধার জন্য কিছু পেলাম না। শেষমেষ নিজের বেল্ট খুলে বাঁধতে লাগলাম। বেল্ট খোলার কারণে আমার প্যান্ট হঠাৎ করে খুলে গেল। এমন সময় আমার বউ গোয়ালে এসে আমাকে ওই অবস্থায় দেখলো। এখন আপনিই বলেন, আমি আমার বউকে কী করে তা বোঝাব? বউ আমাকে ছেড়ে বাপের বাড়ি চলে গেছে। এ জীবন আমি আর রাখতে চাই না।দোকানদার : ভাই, কয় টাকার বিষ লাগবে?

Advertisement

আরও পড়ুন- আজকের কৌতুক : বউ তো মরে গেছে

****

কৌতুক- দুই : কোনটি কোন লিঙ্গশিক্ষক : পানি কোন লিঙ্গ?লাল্টু : তরল লিঙ্গ!শিক্ষক : গাধা!লাল্টু : পশু লিঙ্গ! শিক্ষক : বেয়াদব!লাল্টু : আচরণ লিঙ্গ!শিক্ষক : স্টপ!লাল্টু : ধমক লিঙ্গ!শিক্ষক : গেট আউট!লাল্টু : অপমান লিঙ্গ!

Advertisement

আরও পড়ুন- আজকের কৌতুক : প্রেমের প্রস্তাবে গণধোলাই

****

কৌতুক- তিন : আপনি যা সুন্দরী নাস্ত্রী : একটি কথা তোমাকে জানাতে চাই। আমার খুব অস্বস্তি লাগে ব্যাপারটা নিয়ে।স্বামী : বলো দেখি, কী এমন ঘটনা। স্ত্রী : তুমি আবার রাগ করো না যেন। আমাকে ভুল বুইঝো না, জানু।স্বামী : আরে কও না, কী এমন কথা!স্ত্রী : আমার বয়স ৫০ বছর হয়ে গেছে। তারপরও তোমার এক বন্ধু খুব প্রশংসা করে। সুযোগ পেলেই বলে, ‘ভাবি, আপনি যা সুন্দরী না, আপনার হাসি…’

স্বামী মোটেই রাগলো না। খুব স্বাভাবিক কণ্ঠে বললো-স্বামী : বুঝছি, ও তো পলাশ। ওর স্বভাবই…স্ত্রী : হায় আল্লাহ! তুমি চিনে ফেলেছো?স্বামী : ব্যাটা তো ভাঙ্গারি ব্যবসায়ী, চিনবো না! পুরনো-বাতিল জিনিসপত্রের কদর ওর চেয়ে ভালো কে বোঝে!

Advertisement

এসইউ/জেআইএম