প্রবাস

মির্জা ফখরুলের উপর হামলার ঘটনায় ইতালিতে প্রতিবাদ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগীরের গাড়ীবহরে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইতালি বিএনপি। এই হামলার প্রতিবাদে সোমবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় সুন্দরবন রেস্টুরেন্টে এক আলোচনা সভা ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

Advertisement

ইতালি বিএনপির সভাপতি হাজী আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ঢালী নাছির উদ্দীনের পরিচালনায় বক্তারা বলেন, মির্জা ফখরুলের উপর আ. লীগের কর্মীরা পরিকল্পিতভাবে হামলা চালায়। যা সরকারের হীনমন্যতার পরিচয় । এই হামলা প্রমাণ করে দেশে কোনো গণতন্ত্র নেই।

বক্তারা আরও বলেন, মির্জা ফখরুল একজন ক্লিন ইমেজের মানুষ। এ রকম একজন রাজনৈতিক ব্যক্তির উপর হামলা উদ্দেশ্য প্রণোদিত। হামলার সুস্থ তদন্ত করে বিচারও দাবী করেন বিএনপি নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি ইমদাদুল হক মৃধা, ফিরোজ খান, মাইনুল ইসলাম খোকন, মাসুম বিল্লাহ, আব্দুল কাদের বেপারী, যুগ্ম সাধারণ মম্পাদক শাহ মো. তৌহিদ কাদেরসহ আরও অনেকে।

Advertisement

উল্লেখ্য, গত রোববার রাঙামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবার পথে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের গাড়িবহরে হামলা চালানো হয়েছে। এতে মির্জা ফখরুলসহ আহত হয়েছেন কমপক্ষে ৫ জন।

এআরএস/পিআর