খেলাধুলা

বর্ষসেরা ভারোত্তোলক মাবিয়া

সর্বশেষ জাতীয় ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে নতুন রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছেন মাবিয়া আক্তার সীমান্ত। তার স্বীকৃতি হিসেবে মাবিয়াকে বর্ষসেরা ভারোত্তোলক ঘোষণা করেছে বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশন। তাকে আগামী ৬ মাসের জন্য প্রতিমাসে তাকে ১৫ হাজার টাকা করে বৃত্তি প্রদানেরও সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন। মাবিয়ার এ বৃত্তির টাকা স্পন্সর করছে এআরকে গ্রুপ।

Advertisement

শনিবার জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ারের সভাকক্ষে ভারোত্তোলন ফেডারেশন বাংলাদেশ নববর্ষ উদযাপন, কৃতি সংগঠকদের সম্মাননা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করেছিল। সেখানে ফেডারেশনের সভাপতি এবং বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন গত এসএ গেমসে স্বর্ণজয়ী মাবিয়ার হাতে প্রথম এক মাসের বৃত্তির ১৫ হাজার টাকার তুলে দেন। এ ছাড়া গত জাতীয় চ্যাম্পিয়নশিপে যারা স্বর্ণ পদক পেয়েছেন তাদের সবার জন্য ১ লাখ টাকা প্রদানের ঘোষণা দিয়েছেন ফেডারেশনের সভাপতি।

অনুষ্ঠানে ভারোত্তোলনে বিভিন্ন সময় অবদান রাখার জন্য ৫ জনকে মরণোত্তর স্মারক সম্মননা প্রদান করা হয়। তারা হলেন- মো. আইয়ুব খান, জে কে আব্বাসী, আনোয়ারউদ্দিন আহমেদ, মো. আবদুল কাদের এবং মোহাম্মদ হুমায়ুন। অনুষ্ঠানে ৮ জন কৃতী ও প্রবীণ সংগঠককে বিশেষ সম্মাননা জানানো হয়। তারা হলেন আলহাজ্ব মো. রুহুল আমিন, আলহাজ্ব মকবুল আহমেদ খান, মো. ইউসুফ খান, মো. আনিসুর রহমান, মো. আবদুল কুদ্দুস, মো. শাহ্জালাল, মো. মোসলেম এবং মো. মুজাহিদ খান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-এআরকে গ্রুপের ভাইস প্রেসিডেন্ট মো. আতিকুজ্জামান, বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সহসভাপতি মো. ফিরোজ খান, সাধারণ সম্পাদক নারায়ণ চন্দ্র দেবনাথ, বর্ডার গার্ড বাংলাদেশের ক্রীড়া বোর্ডের সচিব লে. কর্ণেল মো.নজরুল ইসলাম।

Advertisement

আরআই/আইএইচএস/জেআইএম