খেলাধুলা

বিশ্বকাপে ভারতের কাছে আরও একটি পরাজয় পাকিস্তানের

বিশ্বকাপ ক্রিকেট মানেই ভারতের কাছে পাকিস্তানের পরাজয়, সেটা যে ফরম্যাটেই হোক, নারী কিংবা পুরুষ- যে ক্রিকেটেই হোক, এটাই যেন অবধারিত। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ বাদ দিলে নারী কিংবা পুরুষ ক্রিকেট- কোথাও ভারতের বিপক্ষে জয় নেই পাকিস্তানের।

Advertisement

এবার আরও একটি বিশ্বকাপে ভারতের কাছে পরাজয় বরণ করতে হলো পাকিস্তানকে। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারতের কাছে ৬ উইকেটে হেরেছে পাকিস্তান।

প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১০৫ রান সংগ্রহ করেছিলো পাকিস্তান। জবাব দিতে নেমে ১৮.৫ ওভারে (৭ বল হাতে রেখে) ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারতের নারী ক্রিকেটাররা।

১০৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে স্মৃতি মন্দানার উইকেট হারালেও ভারতীয় ব্যাটারদের খুব বেশি ভুগতে হয়নি। ওপেনার শেফালি ভারমা, টপ অর্ডার জেমিমা রদ্রিগেজ এবং অধিনায়ক হারমানপ্রিত কউর জয়ের ভিত রচনা করে দেন। শেফালি করেন ৩২ রান। জেমিমাহ ২৩ রান এবং হারমাপ্রিত কউর আহত হয়ে মাঠ ছাড়ার আগে করেন ২৯ রান।

Advertisement

রিচা ঘোষ শূন্য রানে আউট হলেও দিপ্তি শর্মা এবং সাজিভান সাজানা মিলে ভারতকে জয় এনে দেন। পাকিস্তানের ফাতিমা সানা নেন ২টি উইকেট। ১টি করে নেন সাদিয়া ইকবাল এবং ওমাইমা সোহাইল।

এর আগে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে দুই চির প্রতিদ্বন্দ্বীর এ লড়াইয়ে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তানের মেয়েরা। ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে ৮ উইকেট হারিয়ে মাত্র ১০৫ রান তুলতে সক্ষম হয়েছে পাকিস্তানের নারী ক্রিকেটাররা।

শুরু থেকেই ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে পড়ে পাকিস্তানের ক্রিকেটাররা। ৪ বল খেলে কোনো রান করতে পারেননি গুল ফিরোজা। আউট হয়ে যান শূন্য রানে।

মুনিবা আলি এবং সিদরা আমিন মিলে জুটি গড়ার চেষ্টা করেন। ২৫ রানের জুটি ভেঙে যায় দিপ্তি শর্মার বলে। ১১ বলে ৮ রান করে আউট হন সিদরা আমিন। ওমাইমা সোহাইল আউট হন ৩ রান করে। ৩৪ বলে সর্বোচ্চ ২৮ রান করেন নিদা দার। মুনিবা আলি করেন ১৭ রান। সাইদা আরুব শাহ ১৪ রানে অপরাজিত থাকেন এবং ফাতিমা সানা করেন ১৩ রান।

Advertisement

ভারতীয় বোলারদের মধ্যে অরুন্দতি রেড্ডি নেন ৩ উইকেট। ২ উইকেট নেন স্রেয়াঙ্কা পাতিল এবং ১টি করে উইকেট নেন রেনুকা সিং, দিপ্তি শর্মা এবং আশা সোবহানা।

আইএইচএস/