জাতীয়

রাষ্ট্রীয় মর্যাদায় স্কোয়াড্রন লিডার মনিরের দাফন সম্পন্ন

ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান স্কোয়াড্রন লিডার মো. সাইফুল মনির। বরগুনায় পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন হয়েছে। রোববার (৬ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়।

Advertisement

আইএসপিআর জানায়, স্কোয়াড্রন লিডার মো. সাইফুল মনির গত শুক্রবার (৪ অক্টোবর) ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৩৩ বছর। তিনি স্ত্রী, দুই কন্যা রেখে গেছেন।

স্কোয়াড্রন লিডার মো. সাইফুল মনির ১৯৯০ সালের ৩০ নভেম্বর বরগুনা জেলার আংগারপাড়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ২০০৮ সালের ১ জানুয়ারি বাংলাদেশ বিমানবাহিনীতে যোগদান করেন। ২০০৯ সালের ১ ডিসেম্বর ক্যাডেটদের জন্য সর্বোচ্চ সম্মান সোর্ড অব অনার প্রাপ্তিসহ জিডি (পি) শাখায় কমিশন লাভ করেন তিনি।

আইএসপিআর জানায়, ২০১৮ সালে তিনি ব্রেন টিউমারে আক্রান্ত হন। অসুস্থতাকালীন সময়ে তাকে বাংলাদেশ বিমান বাহিনীর উদ্যোগ ও অর্থায়নে উন্নত চিকিৎসার প্রয়োজনে ২০১৮, ২০২২ সালে সিঙ্গাপুর এবং পরবর্তীতে ২০২৩ সালে ভারতে প্রেরণ করা হয়।

Advertisement

কমিশন প্রাপ্তির পর মৃত্যুর আগ পর্যন্ত তার চাকরিকাল হয়েছিল ১৪ বছর ১০ মাস। অসুস্থতার আগে চাকরিকালীন সময়ে তিনি বিমানবাহিনীর বিভিন্ন ঘাঁটি ও ইউনিটে গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত ছিলেন।

গত শনিবার (৫ অক্টোবর) বরগুনা জেলার আংগারপাড়া নিজ গ্রামে মরহুমের নামাজে জানাজা হয়।

অনুষ্ঠানে স্কোয়াড্রন লিডার মো. সাইফুল মনিরের পরিবারের সদস্য, বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং অন্য পদবির সদস্যরা উপস্থিত ছিলেন।

জানাজা শেষে স্কোয়াড্রন লিডার সাইফুল মনিরকে বরগুনায় পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

Advertisement

টিটি/এমআইএইচএস/জিকেএস