দেশজুড়ে

আওয়ামী লীগ সন্ত্রাসী ও ফ্যাসিস্ট সংগঠন: গাজী আতাউর

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান বলেছেন, শেখ হাসিনা সবচেয়ে বেশি ধ্বংস করেছেন তার দল আওয়ামী লীগকে। এটি আসলে কোনো রাজনৈতিক দলের নাম নয়; এটি একটি সন্ত্রাসী সংগঠন, ফ্যাসিস্ট সংগঠন।

Advertisement

শুক্রবার (৪ অক্টোবর) সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ইসলামী ছাত্র আন্দোলন সাতক্ষীরা শাখা আয়োজিত ছাত্র সমাবেশে তিনি এসব কথা বলেন।

আতাউর রহমান আরও বলেন, বিগত সাড়ে ১৫ বছর তারা ক্ষমতায় ছিলেন। তারা ক্ষমতায় থেকে দেশের রাজনৈতিক, অর্থনৈতিক, বিচার ব্যবস্থা, নির্বাচন ব্যবস্থাসহ সাংবিধানিক সব প্রতিষ্ঠানকে ধ্বংস করেছেন।

ইসলামী আন্দোলনের এই নেতা বলেন, ‘শেখ হাসিনা পালানোর জন্য এক ঘণ্টাও সময় পাবেন না, তিনি নিজেও এটা চিন্তা করেননি। তিনি পালিয়েছেন, পাশাপাশি আওয়ামী লীগের এমপি-মন্ত্রীরাও পালিয়েছেন। কেন পালিয়েছেন? এর আগেও তো অনেক সরকারের পতন হয়েছে। গণঅভ্যুত্থানেও অনেকের পতন হয়েছে। খালেদা জিয়া ক্ষমতায় ছিলেন, আন্দোলন করে তারও পতন হয়েছিল। গণঅভ্যুত্থানে এরশাদেরও বিদায় হয়েছিল।’

Advertisement

তিনি বলেন, ‘এরশাদ সাহেবতো দেশ ছেড়ে পালাননি, বেগম জিয়াতো দেশ ছেড়ে পালাননি; তাদের (আওয়ামী লীগ) দেশ ছেড়ে পালাতে হলো কেন? কারণ তারা এমন অপরাধ করেছেন, নিজেদের চেহারা মানুষকে দেখাবেন এমন নৈতিক অবস্থান ছিল না। তারা বিচারের মুখোমুখি হবেন এমন নৈতিক অবস্থানও তাদের ছিল না। এজন্য তারা দেশ ছেড়ে পালিয়েছেন।’

সমাবেশে সভাপতিত্ব করেন ইসলামী ছাত্র আন্দোলন সাতক্ষীরা জেলা শাখার সভাপতি গাজী মুহাম্মাদ আসাদুল্লাহ। এসময় ইসলামী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় তথ্য গবেষণা ও আইন সম্পাদক সুলতান মাহমুদ, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক এম এ হাসিব গোলদার, আব্দুল আজিজ নোমান, ইসলামী আন্দোলন সাতক্ষীরা জেলা শাখার সভাপতি এ কে এম রেজাউল করিম, সহ-সভাপতি, শেখ আব্দুর রাজাকসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আহসানুর রহমান রাজীব/এসআর/এএসএম

Advertisement