রাজনীতি

রাষ্ট্র সংস্কারে ৬ কমিশনকে সুপারিশ জানাবে বিএনপি

রাষ্ট্র সংস্কারের জন্য গঠন করা ৬টি কমিশনকে সংস্কার বিষয়ে বিএনপি সুপারিশ জানাবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদ।

Advertisement

সোমবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয়তাবাদী ওলামা দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ওলামা দলের নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করে তিনি এ এ কথা জানান।

সালাহউদ্দিন বলেন, অন্তর্বর্তী সরকার ছয়টি সংস্কার কমিশন করেছেন। কমিটিগুলো এখনো পূর্ণাঙ্গ হয়নি। কমিশন ১ অক্টোবর থেকে কাজ শুরু করবে। আশা করি সংস্কার কমিশনে আমরা কিছু সুপারিশ করবো। কমিশন ডাকলেও যাবো না ডাকলেও যাবো।

সাম্প্রদায়িক সম্প্রীতি সব সময় অক্ষুণ্ণ থাকবে জানিয়ে সালাহউদ্দিন আহমেদ বলেন, আমরা সবাই বাংলাদেশের নাগরিক। সবাই সমানভাবে বাংলাদেশের অধিকার ভোগ করবো। এখানে কোনো সংখ্যালঘু ও সংখ্যাগুরু থাকবে না। গণ আন্দোলনের পরে সবাই মিলে ঐক্যবদ্ধ বাংলাদেশ গড়ে তুলবো।

Advertisement

তিনি বলেন, বিদেশে বসে পতিত স্বৈরাচার বাংলাদেশের ভেতরে অস্থিরতা তৈরি করতে চাচ্ছে। কিন্তু বাংলাদেশের মানুষ কোনো রকম ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেবে না। দেশে বিভিন্ন রকম ষড়যন্ত্র চলমান রয়েছে এবং ফ্যাসিবাদের দোসররা সব জায়গায় বসে আছে। তারা চেষ্টা করবে একটা বিশৃঙ্খলা করার জন্য। আমরা বিশ্বাস করি এই দেশের জনগণ তা মেনে নেবে না।

কেএইচ/এমআইএইচএস/জিকেএস