দেশজুড়ে

স্বেচ্ছাসেবক লীগ নেতার বাসা থেকে এক হাজার কম্বল উদ্ধার

বরিশালের হিজলা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম রিপনের বাসা থেকে এক হাজার পিস কম্বল উদ্ধার করা হয়েছে। সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে উপজেলার খুন্না বাজারে এ ঘটনা ঘটে।

Advertisement

শহিদুল ইসলাম রিপন উপজেলার দক্ষিণ বড়জালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। চাকরিবিধি লঙ্ঘন করে তিনি আওয়ামী লীগ শাসনমালে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পদে রয়েছেন।

জানা গেছে, সাবেক এমপি পঙ্কজ নাথের ঘনিষ্ঠ হওয়ায় তিনি উপজেলাতে দাপুটে নেতা ছিলেন। একই সঙ্গে ধনাঢ্য ব্যক্তিতে পরিণত হন। ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর আত্মগোপন করেন রিপন।

পুলিশ ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সোমবার রাত ১১টার দিকে স্থানীয় জনতা খুন্না বাজারে রিপনের বাসা ঘেরাও করে। পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পুলিশ ঘটনাস্থলে যান। এরপর সেখান থেকে কম্বলগুলো উদ্ধার করা হয়। সব কম্বলে বিভিন্ন ব্যাংকের নাম লেখা। একই সঙ্গে ‘নট ফর সেল’ লেখা। ধারণা করা হচ্ছে, গরিবদের বিতরণের জন্য কম্বলগুলো দেওয়া হয়েছিল।

Advertisement

হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন জানান, কম্বলের ধরন দেখে নিশ্চিত হওয়া গেছে সেগুলো গত শীত মৌসুমে গরিবদের মধ্যে বিতরণের জন্য আনা হয়েছিল। সেগুলো সরকার থেকে প্রদান করা না কি সাবেক এমপি ব্যক্তিগতভাবে সংগ্রহ করেছেন তা নিশ্চিত হওয়া যাচ্ছে না। বাড়ির মালিক শহীদুল ইসলাম রিপনকে কম্বলের উপযুক্ত প্রমাণের কাগজপত্র নিয়ে যোগাযোগ করার জন্য বলা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত তার পক্ষ থেকে কেউ যোগাযোগ করেনি।

এ ব্যাপারে জানতে শহীদুল ইসলাম রিপনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

শাওন খান/জেডএইচ/জেআইএম

Advertisement