তথ্যপ্রযুক্তি

হোয়াটসঅ্যাপে অপরিচিত নম্বর থেকে আসবে না মেসেজ

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ কমবেশি সবাই ব্যবহার করছেন। ব্যক্তিগত চ্যাট তো বটেই অফিশিয়াল কাজেও ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য প্ল্যাটফর্মটি অসংখ্য ফিচার যুক্ত করেছে সাইটটিতে।

Advertisement

অনেক সময় ব্যবহারকারীরা বিভিন্নভাবে হোয়াটসঅ্যাপে প্রতারকদের ফাঁদে পরেন। অপরিচিত নম্বর থেকে আসা মেসেজের কারণে সমস্যার সম্মুখীনও হন। অনেকেক্ষেত্রেই এমন মেসেজ বিভ্রান্তি ছড়ায়। জালিয়াতির ঘটনাও ঘটে বহু। এবার এই সমস্যা সমাধানের পথ এনেছে হোয়াটসঅ্যাপ।

আরও পড়ুনহোয়াটসঅ্যাপে মেটা এআইয়ের সঙ্গে সরাসরি কথা বলা যাবে

এবার এমন এক ফিচারে এসেছে যা অপরিচিত নম্বরের মেসেজ নিজে থেকেই ব্লক করে দেবে। ফলে কোনো বিভ্রান্তি বা বিরক্তির জায়গাই থাকবে না। দেখে নিন কীভাবে কাজটি করবেন-

>> প্রথমে প্লে স্টোরে গিয়ে অ্যাপটি আপডেট করুন।>> বিটা টেস্টার যারা অ্যান্ড্রয়েডের সর্বশেষ ভার্সন ব্যবহার করছেন তারা হোয়াটসঅ্যাপের ‘থ্রি ডট’ মেনুতে যান।>> এরপর সেটিংসে যান।>> এখান থেকে প্রাইভেসি অপশনটি বেছে নিন।>> এবার এখানে ‘অ্যাডভান্সড’ অপশন পাবেন, সেটিতে ক্লিক করুন।>> এবার দেখতে পাবেন ‘ব্লক আননোন অ্যাকাউন্ট মেসেজ।’ এটিতে ক্লিক করলেই অপরিচিত নম্বর থেকে আর কোনো হোয়াটসঅ্যাপ মেসেজ আসবে না আপনার কাছে।

Advertisement

আরও পড়ুনম্যাক ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপের নতুন ফিচারইনস্টাগ্রামের জনপ্রিয় ফিচার পাবেন হোয়াটসঅ্যাপে

সূত্র: লাইভমিন্ট

কেএসকে/জেআইএম