তথ্যপ্রযুক্তি

নতুন কেটিএম ডিউক বাইক এলো বাজারে

বাইক সংস্থা কেটিএম নিয়ে এলো নতুন ডিউক বাইক। কেটিএম ডিউক ২০০ নামের বাইকটি থাকছে নতুন নতুন চমক।এলইডি হেডল্যাম্পের পাশাপাশি এলইডি ডিআরএল-এর নতুন সেটও পাওয়া যাবে এই বাইকে।

Advertisement

পারফরম্যান্সের ক্ষেত্রে মোটরবাইকে থাকছে ১৯৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন যা সর্বাধিক ২৪.৭ ব্রেক হর্সপাওয়ার এবং ১৯.২ এনএম টর্ক তৈরি করে। ট্রান্সমিশনের ক্ষেত্রে রয়েছে ৬ স্পিড গিয়ারবক্স।

আরও পড়ুন: বৃষ্টিতে বাইক চালাতে যেসব বিষয় খেয়াল রাখবেন

বাইকটিতে ১৭ ইঞ্চি অ্যালয় হুইলের সঙ্গে এতে মিলবে আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক যা আজকালকার বেশিরভাগ ১৬০ সিসির বেশি বাইকেই ব্যবহার করা হচ্ছে। পিছন চাকায় রয়েছে প্রি-লোড অ্যাডজাস্টেবেল মনোশক। ব্রেকিংয়ের ক্ষেত্রে চাকা যাতে পিছলে না যায় সেজন্য পাবেন ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। সেই সঙ্গে দু চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক এবং বেব্রে ক্যালিপার। এই বাইকে সুপার মটো সিঙ্গেল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেমও রয়েছে।

Advertisement

আগের এডিশনগুলোর মতো এতেও থাকছে এলসিডি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, মসৃণ এবং তীক্ষ্ণ ডিজাইনই রাখা হয়েছে মোটরবাইকে। ইলেকট্রনিক অরেঞ্জ এবং ডার্ক সিলভার মেটালিক- এই দুই রঙের বিকল্পে পাবেন বাইকটি। ভারতে নতুন কেটিএম ডিউক ২০০ এর দাম ১ লাখ ৯৬ রুপি (এক্স-শোরুম)। বাংলাদেশি মুদ্রায় যা ২ লাখ ৫৪ হাজার টাকা।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

Advertisement