সাহিত্য

শেখ রাসেল সম্মাননা পেলেন সাংবাদিক নাহিদ

গোল্লাছুট ‘শেখ রাসেল’ সম্মাননা পেয়েছেন সাহিত্যিক ও সাংবাদিক মুস্তাফিজুর রহমান নাহিদ। শিশু সাহিত্যে অবদান রাখায় তাকে দেওয়া হয়েছে এই সম্মাননা।

Advertisement

সম্মাননা প্রদান করে শিশু কিশোরদের সংগঠন গোল্লাছুট ফাউন্ডেশন ও গোল্লাছুট পরিবার। সম্প্রতি রাজধানীর একটি হোটেলে গোল্লাছুট জন্মোৎসব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ সম্মাননা দেওয়া হয়।

চলচ্চিত্র ব্যক্তিত্ব কাজী হায়াত এ সম্মাননার ক্রেস্ট তুলে দেন। অনুষ্ঠানে প্রফেসর অধ্যাপক রীনাত ফওজিয়া, ড. রওশনা পারভীন, ডা. রাফেজা সুলতানা, গোল্লাছুটের প্রতিষ্ঠাতা কবি লিমা ইসলাম লিপু ও আজাহারুল ইসলাম, অভিনেত্রী রেবেকা রউফসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে মুস্তাফিজুর রহমান নাহিদ বলেন, যে কোনো অর্জন বা প্রাপ্তি দায়িত্ব আরও বাড়িয়ে দেয়। শিশুদের নিয়ে লেখার জন্য আমাকে এই সম্মাননা দেওয়া হয়েছে। শিশুদের ভালোবেসে লিখি। হয়তো সেজন্য আমাকে অনুপ্রেরণা দেওয়া হয়েছে। তাদের নিয়ে যে কোনো কাজ করতে ভালো লাগে। এই সম্মাননা দায়িত্ব আরও বাড়িয়ে দেবে।

Advertisement

সাংবাদিক নাহিদ বর্তমানে দৈনিক ভোরের আকাশের সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত। শিশুদের জন্য তার উল্লেখযোগ্য গ্রন্থ মাশরাফির দেশে ক্রিকেটার ভূত, ভূতের অংক পরীক্ষা, ভূত ধরার কৌশল, জিন পরীদের গল্প।

এছাড়া তার লেখা উপন্যাস পঞ্চনরক, দাহকাল, সুখমহল,যখন দিন ফুরালো, সাধের জনম পাঠকের কাছে প্রশংসা পায়।

এনএইচ/এমএইচআর/জেআইএম

Advertisement