তথ্যপ্রযুক্তি

লুকিয়ে ইনস্টাগ্রামে অন্যের স্টোরি দেখার উপায়

মেটার জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে অনেকদিন আগেই এসেছে এই সুবিধা। লুকিয়ে অন্যের স্ট্যাটাস দেখতে পারবেন যে কেউ। তবে যার স্ট্যাটাস সে জানতেও পারবে না। তবে ইনস্টাগ্রামে আসছে তেমনই এক নতুন ফিচার। এর মাধ্যমে খুব সহজে অন্যের দেওয়া স্টোরি লুকিয়ে দেখে নিতে পারবেন।

Advertisement

ইনস্টাগ্রাম মেটার অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যম। এবার লুকিয়ে অন্যের স্টোরি দেখার সুযোগ দিচ্ছে প্ল্যাটফর্মটি। চলুন দেখে নেওয়া যাক এর ৩টি কৌশল-

১ম উপায়-

>> অ্যান্ড্রয়েড বা আইফোন থেকে ইনস্টাগ্রাম অ্যাপটি খুলুন।>> স্টোরি লোড হতে কিছুটা সময় দিন।>> এবার ফোনটির এয়ারপ্লেন মোডটি অন করে দিন।>> এই মোড অন থাকাকালীন কারও ইনস্টাগ্রাম স্টোরি দেখলে, ইউজার তা জানতে পারবেন না।

Advertisement

২য় উপায়->> যে স্টোরিটি দেখতে চাইছেন সেটিতে ক্লিক না করে আইজি স্টোরি সেকশনটিতে ক্লিক করুন।>> যে স্টোরিটিতে ঢুকেছেন তা পজ করে রাখুন বা থামিয়ে দিন। তারপর সেটিকে সোয়াইপ করে বাঁ-দিকে টেনে আনুন।>> এক্ষেত্রে যে স্টোরিটি গোপনে দেখতে চাইছেন, তা খুব সূক্ষ্মহাতে ধীরে বাঁ-দিকে ড্র্যাগ করে আনতে হবে।>> অর্থাৎ এই সময়টায় আপনি দু’টি স্টোরির মাঝখানে রয়েছেন। এবার যে স্টোরিটি দেখতে চান, সেটি দেখে নিতে পারবেন। সেই ইউজার বিষয়টি জানতেও পারবেন না।

৩য় উপায়->> গুগল ক্রোম আইজি স্টোরি (Chrome IG Story) ইনস্টল করে নিন।>> ইনস্টাগ্রামের ওয়েব ভার্সান থেকে এবার লগ ইন করুন।>> ক্রোম এক্সটেনশন থেকে ইনস্টাগ্রাম স্টোরি দেখলে ইউজারের কাছে কোনও নোটিফিকেশন যায় না।

সূত্র: বিজনেস ইনসাইডার

কেএসকে/এমএস

Advertisement