লাইফস্টাইল

রণবীরের ফিটনেস রহস্য

বলিউডের জনপ্রিয় অভিনেতা রণবীর কাপুর। ১৪ এপ্রিল তিনি গাঁটছড়া বাঁধলেন বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাটের সঙ্গে।

Advertisement

দীর্ঘ ৫ বছর সম্পর্কের পর অবশেষে বিয়ে সম্পন্ন হলো তাদের। যদিও তাদের সম্পর্কের শুরু থেকেই দু’জনার মধ্যকার বয়সের ফারাক নিয়ে অনেকেই নানা মন্তব্য করেছেন।

আসলে রণবীরে চেয়ে আলিয়া ১০ বছরের ছোট। বর্তমানে রণবীর কাপুরের বয়স ৩৯ বছর। তবে তার ফিটনেস দেখে মোটেও আন্দাজ করা যায় না যে, তার বয়স পৌঁছে গেছে প্রায় ৪০ এর কোঠায়।

এর পেছনের রহস্য হলো কঠোর ডায়েট ও শরীরচর্চা। চলুন তবে জেনে নেওয়া যাক এই অভিনেতা কীভাবে তার ফিটনেস ধরে রেখেছেন-

Advertisement

রণবীর কাপুর একজন ফিটনেসফ্রিক মানুষ। এর পাশাপাশি কঠোর ডায়েটও অনুসরণ করেন তিনি। আপনি জেনে অবাক হবেন যে, রণবীর বিগত দেড় বছর একটি রুটিও খাননি। তার ব্যক্তিগত ফিটনেস প্রশিক্ষক শিবোহম তার ফিটনেস গোপনীয়তা প্রকাশ করেছেন।

ইনস্টাগ্রামের এ পোস্টে শিবোহম অভিনেতা রণবীরের ফিটনেস যাত্রার গোপন রহস্য সবার সামনে তুলে ধরে লিখেছেন, প্রচুর শৃঙ্খলা, ব্যায়াম ও খাদ্যতালিকাগত পরিবর্তনই রণবীরের ফিটনেসের রহস্য।

শিবোহম জানান, রণবীর মিষ্টি বা ভাজা খাবার পছন্দ করেন না। এমনকি তিনি বাইরের খাবারও পছন্দ করেন না। তিনি সবসময় সাধারণ, বাড়িতে রান্না করা খাবার খেতে পছন্দ করেন। তবে রণবীর শুধু বার্গার খেতে পছন্দ করেন। যা তিনি তার চিট ডে তে খেয়ে থাকেন।

রণবীরের ওয়ার্কআউট পদ্ধতি সম্পর্কে কথা বলতে গিয়ে প্রশিক্ষক জানান, ফ্রিহ্যান্ড, মুভমেন্ট, জিমন্যাস্টিকস, শক্তি ও বডি বিল্ডিং সবকিছু করেন রণবীর।

Advertisement

রণবীর ও আলিয়াকে শিগগিরইা অয়ন মুখার্জির ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে দেখা যাবে। অন্যদিকে রণবীর পরিচালক লাভ রঞ্জনের নতুন একটি ছবিতেও কাজ করতে যাচ্ছেন।

যেখানে তিনি একটি রোমান্টিক কমেডি ঘরানার চরিত্রে অভিনয় করবেন। এজন্য তিনি চর্বিহীন, পাতলা ও টোনড লুক তৈরির চেষ্টায় আছেন।

সূত্র: হেলথসাইট/ইন্ডিয়ান এক্সপ্রেস

জেএমএস/জিকেএস