জোকস

আজকের জোকস: চোরের ফিঙ্গার প্রিন্ট

চোরের ফিঙ্গার প্রিন্টপুলিশের বড় কর্তা তার হাবিলদারকে বলছে—বড় কর্তা: তুমি কি চোরটাকে ধরতে পেরেছ?হাবিলদার: না, স্যার। তবে চোরের ফিঙ্গার প্রিন্ট সঙ্গে করে এনেছি।পুলিশ: কোথায়, দেখি?হাবিলদার: স্যার, আমার গালে!

Advertisement

****

ইচ্ছা পূরণএক ধনাঢ্য ব্যক্তি একবার একটি অনুষ্ঠানে বক্তৃতা করছিলেন—ব্যক্তি: আমি যেদিন প্রথম শহরে আসি, তখন আমার পকেটে ছিল এক টাকা। একদিন এক বৃদ্ধা আমাকে বললেন, বেটা, তুই যদি তোর সব অর্থ আমাকে দিয়ে দিস, তোর মনের ইচ্ছা পূরণ হবে। আমার কাছে এক টাকাই ছিল, আমি তাকে সেই টাকাটা দিয়ে দিলাম। ফলাফল, আজ আমি এই অবস্থানে।

বক্তৃতা শেষে নিজের আসনে গিয়ে বসলেন লোকটি। এক বৃদ্ধা এসে তাকে বললেন, বেটা, তুই যদি তোর সমস্ত অর্থ আমাকে দিয়ে দিস, তোর মনের ইচ্ছা পূরণ হবে!

Advertisement

****

মাটি কত দূরজাহাজে চড়ে বনভোজনে যাচ্ছিল একদল লোক। এমন সময় জাহাজ ডুবতে শুরু করল। এক কুস্তিগীর জাহাজের ক্যাপ্টেনের কাছে এসে জিজ্ঞেস করল—কুস্তিগীর: এখান থেকে মাটি কত দূর?ক্যাপ্টেন: দুই কিলোমিটার।কুস্তিগীর: হাহ্! দুই কিলোমিটার তো আমি এক নিমেষে সাঁতরে পার হতে পারি, বলেই পানিতে ঝাঁপিয়ে পড়লো। ক্যাপ্টেন: কোথায় যাচ্ছেন আপনি?কুস্তিগীর: আপনি বলুন কোন দিকে যাব?ক্যাপ্টেন: নিচের দিকে!

কেএসকে/জেআইএম

Advertisement