জোকস

আজকের জোকস: অলসরা কেমন পাত্রী খোঁজেন?

অলসরা কেমন পাত্রী খোঁজেন?খুবই অলস এক লোক বড়শিতে মাছ তুলে বসে আছেন। তার পাশ দিয়ে একজনকে যেতে দেখে কোমল স্বরে বললেন—শিকারি: ভাই, মাছটা একটু খুলে দেবেন?

Advertisement

পথিক একটু বিরক্ত হয়ে মাছটা খুলে দিলেন। তারপর বললেন— পথিক: এত অলস আপনি!শিকারি: উঠতে কষ্ট লাগে ভাই। পথিক: তাহলে একটা বিয়ে করেন। ছেলেমেয়ে হলে আপনাকে কাজে সাহায্য করতে পারবে।শিকারি: ভাই, আপনার জানাশোনা কোনো গর্ভবতী মেয়ে আছে?

****

স্বামী-স্ত্রীর ঝগড়ার ফলাফল দুই বন্ধুর মধ্যে কথা হচ্ছে—শাকিব: তুই তোর বউয়ের সঙ্গে ঝগড়া করিস?জলিল: হ্যাঁ, করি। তবে প্রতিবার ঝগড়ার শেষে ও এসে হাঁটু গেড়ে আমার সামনে বসে পড়ে।শাকিব: বলিস কী! তারপর?জলিল: তারপর মাথা ঝুঁকিয়ে বলে, ‘খাটের তলা থেকে বেরিয়ে আসো। আর মারব না।’

Advertisement

****

ভাগ্য খারাপ হওয়ার কারণমার্ক টোয়েন একবার শেভ করতে সেলুনে গেছেন। শেভ করানোর ফাঁকে ফাঁকে নরসুন্দরের সঙ্গে আলাপ করছিলেন—মার্ক: আপনাদের শহরে এবারই প্রথম বেড়াতে এলাম।নরসুন্দর: ভালো সময়ে এসেছেন। আজ রাতে আমাদের এখানে মার্ক টোয়েন বক্তৃতা করবেন। আপনি সেখানে যাচ্ছেন তো?মার্ক: হুম, আশা করছি যাব। নরসুন্দর: টিকিট কিনেছেন?মার্ক: না তো!নরসুন্দর: মনে হয় আর টিকিট পাবেন না। পেলেও আপনাকে দাঁড়িয়ে থাকতে হবে।মার্ক: আমার ভাগ্যই আসলে খারাপ। ভদ্রলোক যখনই বক্তৃতা করেন, তখনই আমাকে সব সময় দাঁড়িয়ে থাকতে হয়!

কেএসকে/এসইউ/জেআইএম

Advertisement