বিনোদন

শিশু চলচ্চিত্র উৎসবে স্ত্রীকে নিয়ে অর্ণবের আড্ডা

‘তোমার জন্য’, ‘মাঝে মাঝে তবো দেখা পাই’, ‘হারিয়ে গিয়েছি’, ‘হোক কলরব’ গানগুলো কানে বাজার সাথে সাথে যে মানুষের নামটা মুখে চলে আসে সে শায়ান চৌধুরী অর্ণব। দীর্ঘদিন ধরেই দুই বাংলার শ্রোতাদের তিনি মাতিয়ে রেখেছেন গানে গানে।

Advertisement

আর কলকাতার গায়কি সুনিধি নায়েক নিজের মধুর কণ্ঠে শ্রোতাদের মাঝে বেশ পরিচিত। অর্ণব এবং সুনিধি দুজন জীবনসঙ্গী। তারা বর্তমানে রয়েছেন বাংলাদেশেই।

আজ ২ ফেব্রুয়ারি মঙ্গলবার এক আড্ডায় অংশ নেবেন, শিশু কিশোর ও তরুণ চলচ্চিত্র নির্মাতাদের সঙ্গে। সন্ধ্যা ৬টায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত হবে এই আড্ডা।

‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’- স্লোগানে ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে ১৪তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশ। চিলড্রেন’স ফিল্ম সোসাইটি বাংলাদেশ’-এর উদ্যোগে ৩০ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে উৎসবটি। তারই উপলক্ষে চলবে অর্ণব-সুনিধির আড্ডা।

Advertisement

আয়োজকরা জানিয়েছেন, বিগত বছর গুলোর চেয়ে এবারের উৎসব খানিকটা ভিন্ন। স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ সর্তকতায় পালিত হচ্ছে শিশুদের সিনেমার সবচেয়ে বড় উৎসব। সিনেমা দেখার জন্য কোনো ধরনের প্রবেশমূল্য না থাকলেও এ বছর মাস্ক পরিধানকে চলচ্চিত্র উৎসবের টিকিট হিসেবে বিবেচনা করা হচ্ছে।

উৎসবের সকল প্রদর্শনী অভিভাবক, শিশু-কিশোরসহ সবার জন্য উন্মুক্ত।

প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা, বিকেল ৪টা ও সন্ধ্যা ৬টায় মোট ৪টি সময়ে প্রদর্শনী হচ্ছে সিনেমা। উৎসবে আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত ৩টি ভেন্যুতে ৩৭টি দেশের ১৭৯টি শিশুতোষ চলচ্চিত্র দেখার সুযোগ পাবে সকলে।

শাহবাগের কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীর শওকত ওসমান মিলনায়তন, জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তন, বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তন ও জাতীয় নাট্যশালা মিলনায়তন।

Advertisement

উৎসবের সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে আগামী ৫ ফেব্রুয়ারি বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে।

এলএ/এমকেএইচ