জোকস

আজকের কৌতুক : স্বামী-স্ত্রীর আচরণ কেমন হবে?

স্বামী-স্ত্রীর আচরণ কেমন হবে?ডিভোর্স মামলায় আদালতে দুই পক্ষের উকিলের তর্ক চলছে। স্বামীর পক্ষের আইনজীবী একপর্যায়ে আবেগপ্রবণ হয়ে বললেন-স্বামীর পক্ষের আইনজীবী: মি লর্ড! নারীরা বিয়ের আগে, আই মিন প্রেমের সময়ে যে ব্যবহার করে স্বামীদের সঙ্গে, তা যদি বিয়ের পরেও করতো তাহলে কিন্তু ডিভোর্সের হার অর্ধেকে নেমে আসতো!স্ত্রীর পক্ষের আইনজীবী: ধন্যবাদ বিজ্ঞ প্রতিপক্ষ। তবে বিয়ের পরে পুরুষরা যে বসসুলভ আচরণ করে, তা যদি বিয়ের আগে প্রেমের সময়ে করতো তবে কিন্তু অর্ধেক বিয়েই হতো না! ডিভোর্স তো পরের কথা...

Advertisement

****

ভালো বউ না পাওয়ায় আক্ষেপমা-মেয়ে গল্প করছেন। মেয়ের বয়স ৫০ আর মায়ের বয়স ৭০ বছর।মেয়ে: মা, জীবনে একটা দুঃখ থাইকা গেল। ভালো শাশুড়ি পেলাম না; যখন বউ ছিলাম। আর যখন শাশুড়ি হলাম; তখন ভালো বউ পেলাম না।একথা বলে মেয়ে কাঁদতে শুরু করলো। মা কিছুক্ষণ চুপচাপ থেকে হঠাৎ তিনিও মেয়েকে জড়িয়ে ধরে কাঁদতে শুরু করলেন।

****

Advertisement

একই বিদ্যুতের ভিন্ন ভিন্ন বিল কেন?চায়ের দোকানে বিক্রির জন্য কলা ঝুলিয়ে রাখা হয়েছে। পাশের বিদ্যুৎ অফিসের এক প্রকৌশলী চা খাওয়ার সময় জিজ্ঞেস করলেন- প্রকৌশলী: কলার দাম কত?দোকানদার: কী কাজে কলা ব্যবহার করবেন, তার ওপর নির্ভর করছে কলার দাম। যদি কোনো মিলাদ বা ধর্মীয় কাজে নেন, তাহলে ২ টাকা পিস, রোগীর জন্য হলে ৩ টাকা পিস আর যদি নিজে খাওয়ার জন্য নেন, তবে ৫ টাকা।প্রকৌশলী: ইয়ার্কির জায়গা পাও না! একই কলার দাম আলাদা আলাদা হয় না-কি? দোকানদার: হয় স্যার! একই খুঁটি থেকে বিদ্যুৎ বাসায় গেলে একদর, দোকানে গেলে আরেক দর, কারখানায় গেলে আরও বেশি দর; তাহলে আমার কলা কী দোষ করল?

এসইউ/পিআর