জোকস

আজকের কৌতুক : ঘর গোছানোর নতুন কৌশল

ঘর গোছানোর নতুন কৌশলআসাদ: কী ব্যাপার! আজ ঘর-দোর সব ফিটফাট লাগছে! ফেসবুক-হোয়াটস্আপ কি বন্ধ করে দিয়েছে না-কি?লিলি: না তো! আসাদ: তাহলে কে গোছালো?শান্তা: আব্বু, মোবাইলের চার্জারটা পাচ্ছিল না আম্মু। সেটা খুঁজতে গিয়েই পুরো ঘর ওলট-পালট। শেষে বাধ্য হয়েই ঘর গুছিয়েছে। তা-ও আবার আমাকে সঙ্গে নিয়ে।

Advertisement

****

স্বামীর ফোন চেক করার উপায়বল্টু: জানিস? আমার বউ আসলে মানুষ না রে, পরী। আমি এতদিন বুঝতেই পারিনি। বন্ধু: বলিস কি?বল্টু: হ্যাঁ রে! গত রাতে হঠাৎ জেগে উঠে ঘুম ঘুম চোখে দেখি; আমার বউ সোফায় বসে আছে আর তার মুখ থেকে আলোর আভা বের হচ্ছে! সেই আভা কখনো বাড়ছে, কখনো কমছে। কিন্তু আমি নড়ে উঠতেই সেই আভা মিলিয়ে গেল। আর বউ ঝট করে আমার পাশে শুয়ে পড়ল।বন্ধু: ওরে গাধা, তোর বউ পরি-টরি কিছু না। সে তোর মোবাইল ফোন চেক করছিল।

****

Advertisement

স্ত্রী অসুস্থ হলে কী করবেন?১ম বন্ধু: স্ত্রী অসুস্থ বললে প্রথমেই তাকে হাসপাতাল বা ডাক্তারের কাছে নেওয়ার আগে দু’টি চেষ্টা করে দেখতে পারিস। ২য় বন্ধু: কী সেটা?১ম বন্ধু: প্রথমত তাকে শাড়ির দোকানে নিয়ে যা। সেখানে গিয়েও সুস্থ না হলে স্বর্ণের দোকানে নিয়ে যা। এরপরও যদি সুস্থ না হয়- তবে বুঝতে হবে, তিনি ঠিকই অসুস্থ!

এসইউ/জেআইএম