জোকস

আজকের জোকস : সত্যিকারের প্রেম কাউকে পরোয়া করে না

সত্যিকারের প্রেম কাউকে পরোয়া করে নাবিকেলের নরম রোদে পার্কে বসে গল্প করছে প্রেমিক-প্রেমিকা। হঠাৎ প্রেমিকা বলল-প্রেমিকা: তুমি কি আমাকে ভালোবাস?প্রেমিক: এত দিন পর হঠাৎ এ প্রশ্ন কেন?প্রেমিকা: ভালোবাসো কি-না বলো!প্রেমিক: একশ’ বার!প্রেমিকা: কিন্তু আমাকে তো পরোয়াই কর না তুমি!প্রেমিক: যে সত্যিকারের প্রেমে পড়ে; সে কাউকে পরোয়া করে না।

Advertisement

****

মাছ ধরার সাংঘাতিক নেশালেকের পাশে এক লোক নিয়মিত বড়শি পেতে মাছ ধরেন। যে কয় ঘণ্টা তিনি মাছ ধরে কাটান, পাশে বসে ঠিক ততক্ষণ এক লোক গভীর মনোযোগে তার মাছ ধরা দেখেন। একদিন মাছ শিকারি ওই মনোযোগী দর্শককে বললেন-শিকারি: ভাই, মাছ ধরার প্রতি তো আপানার সাংঘাতিক নেশা দেখি!দর্শক: জ্বি!শিকারি: আসলে আমার চেয়ে বেশি আপনার আগ্রহ।দর্শক: জ্বি!শিকারি: তো এক কাজ করলে তো পারেন, আপনি নিজেই মাছ ধরুন না!দর্শক: আমার অতো ধৈর্য নেই ভাই!

****

Advertisement

স্বামী-স্ত্রীর ঝগড়া এমনিতেই থেমে যায়শিক্ষক: জনি, ক্লাসে এত দেরি করে এসেছ কেন?জনি: স্যার, বাবা-মা ঝগড়া করছিল...শিক্ষক: তুমি থামাতে গেলে কেন? স্বামী-স্ত্রীর ঝগড়া এমনিতেই থেমে যায়...জনি: সেটা আমিও জানি স্যার!শিক্ষক: তাহলে?জনি: আমার এক পাটি জুতা বাবার হাতে, আরেকটা মার হাতে ছিল, স্যার...

এসইউ/এমএস