জোকস

আজকের কৌতুক : অবৈধ সম্পর্কের ব্যতিক্রমী পুরস্কার

অবৈধ সম্পর্কের ব্যতিক্রমী পুরস্কার এক বনে আলাদীনের দৈত্যের সঙ্গে তিন জনের দেখা-দৈত্য: তোমার কয়টা অবৈধ সম্পর্ক ছিল?১ম লোক: আমার ১০টা।দৈত্য: এই নাও একটি সাইকেল তোমার পুরস্কার।২য় লোক: আমার তো ৫টা।দৈত্য: তোমার জন্য একটি মোটরসাইকেল।৩য় লোক: আমি আমার স্ত্রীর প্রতি বিশ্বস্ত ছিলাম।দৈত্য: খুশি হয়ে তোমাকে একটি বিএমডব্লিউ দিলাম।

Advertisement

পরের দিন ১ম লোকটা দেখল ৩য় লোকটা মন খারাপ করে বসে আছে-১ম লোক: বিএমডব্লিউ পাওয়ার পরও তোমার মন খারাপ কেন?৩য় লোক: সকালে দেখলাম আমার স্ত্রী সাইকেল চালাচ্ছে।

****

গর্দভটা বিয়ে করার কথা ভাবছে!স্বামী: ও গো শুনছ, একটু পর আমার একজন বন্ধু আসবে। স্ত্রী: গাধা কোথাকার, করেছ কী? দেখো না ঘরের কী অবস্থা? স্বামী: কেন? কী তাতে?স্ত্রী: ভাঙা ফুলদানি, কাচের প্লেট, ঝাড়ু ঘরজুড়ে সব ছড়িয়ে-ছিটিয়ে আছে। স্বামী: এই জন্যই তো ওকে আসতে বলেছি। গর্দভটা বিয়ে করার কথা ভাবছে!

Advertisement

****

তোমার জন্য কিছুই রইল নাবিজ্ঞানী টমাস আলভা এডিসন ছিলেন খুব ভুলোমনা। একবার তার এক বন্ধুকে বাসায় দাওয়াত দিলেন। অথচ দাওয়াতের দিন এডিসন নিজেই সে কথা ভুলে গেলেন। বন্ধু এসে দেখেন বাড়িতে কেউ নেই। বন্ধু তাই বিজ্ঞানীর জন্য অপেক্ষা করতে থাকলো। সময় গড়িয়ে যায়, বন্ধু আসে না। অবশেষে বন্ধু টেবিলে রাখা খাবারের প্লেট নিজেই সাবাড় করে দেয়।

কিছুক্ষণ পর এডিসন আসেন। এসে বন্ধুকে দেখে অবাক হয়ে জিজ্ঞেস করলেন, ‘আরে দোস্ত, তুমি এই অসময়ে আমার বাসায়! দাঁড়াও দেখি তোমার জন্য কোনো খাবার আছে কি-না।’ বলে টেবিলে রাখা খাবারের প্লেটটির ঢাকনা তুলে দেখেন প্লেটটি খালি। এরপর আফসোস করে বলতে লাগলেন, ‘এই দেখো কাণ্ড, তোমার জন্য কিছুই রইল না। যাওয়ার সময় যে আমি খাবারটি খেয়ে গেছিলাম, তা-ও ভুলে গেছি।’

এসইউ/পিআর

Advertisement