জোকস

আজকের কৌতুক : পেঁয়াজ কিনতে গিয়ে স্বামী নিখোঁজ

পেঁয়াজ কিনতে গিয়ে স্বামী নিখোঁজবেশ কয়েক দিন ধরে স্বামী লাপাত্তা। স্ত্রী গেছেন পুলিশের কাছে— স্ত্রী: স্যার, আমার স্বামী এক সপ্তাহ আগে পেঁয়াজ কেনার কথা বলে বাজারে গিয়েছিলেন। কিন্তু আজও বাসায় ফেরেননি। দয়াকরে যদি একটু খোঁজ করতেন তার। পুলিশ: আপনি এত অস্থির হচ্ছেন কেন? পেঁয়াজ ছাড়া তরকারি রান্না করলেই তো হয়!

Advertisement

****

হাতের লেখা সুন্দর করার পরামর্শএক ছেলের পরীক্ষার খাতার হাতের লেখা বুঝতে না পেরে শিক্ষক খাতায় লাল কালিতে লিখে দিলেন, ‘হাতের লেখা খুবই খারাপ, লেখা সুন্দর করা প্রয়োজন’।

রেজাল্টের সময় ছেলেটি পরীক্ষার খাতাটি হাতে পেয়ে স্যারের লেখা অনেক কষ্ট করে পড়তে গিয়ে যখন পড়তে পারল না তখন বলে উঠল, ‘স্যার যে কী লিখলো হেইডাই তো বুঝি না’।

Advertisement

*****

সন্ধ্যার পর কৃতজ্ঞতা জানাতে এলোউকিল সাহেব হস্তদন্ত হয়ে বাড়ি ফিরলেন। উকিলের স্ত্রী অবাক হয়ে বললেন, ‘কোন দিকে চাঁদ উঠল আজ। এত সকাল সকাল সাহেব যে বাড়ি চলে এলেন।’ উকিল সাহেব বললেন, ‘সে কথা পরে বলছি, আগে তোমার যাবতীয় কাপড়-চোপড় আর গয়নাগুলো শিগগির তোমার বাপের বাড়িতে রেখে আসো।’ স্ত্রী আরও অবাক হয়ে বললেন, ‘ওমা সে কি কেন?’ উকিল বললেন, ‘আজ এক কুখ্যাত চোরকে বেকসুর খালাস দিয়ে এসেছি। সে নাকি সন্ধ্যার পর কৃতজ্ঞতা জানাতে আসবে।’

এসইউ/পিআর

Advertisement