দেশজুড়ে

ডেঙ্গু নিয়ে ঈদের ছুটিতে গিয়ে বাড়িতে মৃত্যু

মাগুরা সদর উপজেলার নরসিংহাটি গ্রামে বৃহস্পতিবার দুপুরে জয়নাল শরীফ (৫৩) নামে এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের গফুর শরীফের ছেলে। এ নিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মাগুরায় ২ জনের মৃত্যু হলো।

Advertisement

জয়নালের জামাতা ইউনুস আলী জানান, জয়নাল শরীফ ঢাকায় একটি বেসরকারি সিকিউরিটি সার্ভিস কোম্পানিতে চাকরি করতেন। গত ৭ আগস্ট তার শ্বশুর জ্বরে আক্রান্ত হলে ঢাকায় রক্ত পরীক্ষা করানো হয়। ৯ আগস্ট পাওয়া রিপোর্টে জয়নাল শরীফের শরীরে ডেঙ্গু সনাক্ত হয়। এরই মধ্যে ঈদের ছুটিতে বাড়িতে চলে আসেন জয়নাল এবং ঢাকার ব্লাড রিপোর্টের প্রেক্ষিতে ১০ আগস্ট তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রক্ত পরীক্ষায় ডেঙ্গুর বিষয়টি পুনরায় নিশ্চিত হয় এবং অবস্থার অবনতি হলে ওইদিনই তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানকার চিকিৎসকরা তার শারীরিক অবস্থা ভালো নয় জানিয়ে ঢাকায় নেয়ার পরামর্শ দেন। কিন্তু ঢাকায় নেয়ার আর্থিক প্রস্তুতির জন্য পারিবারিক সিদ্ধান্তে বুধবার জয়নালকে বাড়িতে নিয়ে এলে বৃহস্পতিবার দুপুরে নিজ বাড়িতেই মারা যান তিনি।

মাগুরার সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা বলেন, জয়নাল শরীফ ১০ আগস্ট সকালে মাগুরা সদর হাসপাতালে ভর্তি হন। তার শরীরে ডেঙ্গু সনাক্ত হয়েছিল। পাশাপাশি অবস্থা গুরুতর হওয়ায় একই দিন বিকেলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখান থেকে মাগুরায় নিজ বাড়িতে ফিরে এসে বৃহস্পতিবার তিনি মারা গেছেন।

প্রসঙ্গত, গত ৩ আগস্ট মাগুরা সদর উপজেলার পুটিয়া গ্রামের জয়ন্তী বিশ্বাস (৩২) নামের এক গৃববধূ ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে মারা যান।

Advertisement

আরাফাত হোসেন/এমএএস/পিআর