দেশজুড়ে

তারা বলেছিল সাঈদী চাঁদে, এখন বলছে মাথা লাগবে

দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের এমপি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, দেশের শান্ত পরিবেশকে বিনষ্ট করার চেষ্টায় লিপ্ত রয়েছে বিএনপি-জামায়াত। তারা বিভিন্ন সময় বিভিন্ন গুজব ছড়ায়। আগে তারা বলেছিল সাঈদীকে চাঁদে দেখা গেছে। এখন বলছে পদ্মা সেতুতে মাথা লাগবে। একইভাবে ছেলেধরা গুজব ছড়িয়েছে তারা। এসব গুজব থেকে জনগনকে সচেতন থাকতে হবে। এক কথায় বিএনপি-জামায়াত মিথ্যার রাজনীতি করে এটা প্রমাণিত।

Advertisement

শনিবার বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত তিন দিনব্যাপী ‘ফলদ বৃক্ষ মেলার’ উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে উদ্বোধন শেষে বিভিন্ন স্টল পরিদর্শন ও শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করেন এমপি গোপাল।

ডেঙ্গু প্রসঙ্গে তিনি বলেন, বর্তমানে দেশের ৬৪টি জেলায় ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। তাই সবাইকে সচেতন থাকতে হবে। বাড়ির আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের স্বাস্থ্য অধিদপ্তর ডেঙ্গু মোকাবিলায় কাজ করে যাচ্ছে।

বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়ামিন হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পকিল্পনা কর্মকর্তা ডা. মো. জাহাঙ্গীর কবির, বীরগঞ্জ থানার ওসি সাকিলা পারভীন, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শামিম ফিরোজ আলম।

Advertisement

সভাটি সঞ্চালনা করেন সহকারী কৃষি কর্মকর্তা মনোরঞ্জন অধিকারী। আলোচনা সভায় উপজেলা ভাইস চেয়ারম্যানসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

এমদাদুল হক মিলন/এএম/এমএস