আইন-আদালত

রাজীবের ক্ষতিপূরণের টাকা না দিতে চেম্বারে ‘স্বজন’ পরিবহন

দুই বাসের রেষারেষিতে হাত হারানোর পর মারা যাওয়া তিতুমীর কলেজের ছাত্র রাজীবের দুই ভাইকে ২৫ লাখ করে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার রায় স্থগিত করেননি আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

Advertisement

ওই আদেশের ফলে রাজীবের পরিবারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণের রায় আপাতত বহাল রয়েছে বলে জানান আইনজীবীরা। এ বিষয়ে শুনানির জন্য আগামী ১৩ অক্টোবর সুপ্রিম কোর্টের আপিল বিভাগের পূর্ণাঙ্গ ও নিয়মিত বেঞ্চে পাঠিয়েছেন আদালত। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে স্বজন পরিবহনের করা আবেদনের শুনানি নিয়ে বুধবার আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামানের চেম্বার জজ আদালত ‘নো অর্ডার’ দেন।

আদালতে এদিন স্বজন পরিবহনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শফিকুল ইসলাম বাবুল। রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার আশরাফ রহমান।

গত ২৩ জুন রাজীবের দুই ভাইকে ২৫ লাখ করে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দেন হাইকোর্ট। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

Advertisement

দুই মাসের মধ্যে রাজীবের দুই ভাইকে বিআরটিসি ও স্বজন পরিবহন কর্তৃপক্ষকে ২৫ লাখ টাকা করে ৫০ লাখ টাকা দিতে বলা হয়। পরে ওই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে স্বজন পরিবহন কর্তৃপক্ষ।

এফএইচ/এমএআর/এমএস