দেশজুড়ে

হাসপাতালে অভিযান চালিয়ে ১১ জনকে শাস্তি

ফেনী জেনারেল হাসপাতালে (আধুনিক সদর হাসপাতাল) অভিযান চালিয়ে চার ওষুধ বিক্রয় প্রতিনিধিকে জরিমানা ও দালাল চক্রের ৭ সদস্যকে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকালে ফেনী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নুরের জামান চৌধুরীর নেতৃত্বে র‌্যাব সদস্যরা এ অভিযান পরিচালনা করে।

Advertisement

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত ফেনীর সবচেয়ে বড় স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালে ওষুধ বিক্রয় প্রতিনিধিদের দৌরাত্ম ও শহরের বিভিন্ন হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারে দালালদের উৎপাতে কর্তব্যরত চিকিৎসক এবং সেবাগ্রহিতারা অতিষ্ঠ। এমন তথ্যের ভিত্তিতে বুধবার র‌্যাব-৭ এর সদস্যদের নিয়ে সরেজমিনে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরের জামান চৌধুরী। এ সময় ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি রফিকুল ইসলাম (৩২), আনোয়ার পারভেজ (২৮), ফারুক আহমেদ (৪০) ও আবু সালমানকে (২৫) এক হাজার টাকা করে জরিমানা করা হয়।

একই অভিযানে ফেনী শহরের বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে দালাল চক্রের সক্রিয় সদস্য মো. ফিরোজ (৫০), মো. আফছার (৪২), মো. সুজন (২০), মো. নয়ন (৩৫), মো. শরীফ (৫০), টুটন মজুমদার (২৭) ও শাখাওয়াত হোসেনকে (১৮) ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের সহকারী পুলিশ সুপার মো. জুনায়েদ জাহিদী, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. আবু তাহের পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

Advertisement

রাশেদুল হাসান/আরএআর/পিআর