রাজনীতি

ধানের ন্যায্যমূল্য নিয়ে সরকারের মাথা ব্যাথা নেই : মোশাররফ

কৃষকের ধানের ন্যায্যমূল্য নিয়ে সরকারের মাথা ব্যাথা নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

Advertisement

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের ৩৮তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও আরোগ্য কামনায় আয়োজিত আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। এ অনুষ্ঠানের আয়োজন করে স্বাধীনাতা ফোরাম নামের একটি সংগঠন।

মোশাররফ বলেন, আজকে কৃষক তার ধানের ক্ষেতে ধান আগুনে জ্বালিয়ে দিচ্ছে, কারণ তারা ন্যায্যমূল্য পাচ্ছে না। কিন্তু সরকারের এ নিয়ে কোনো মাথা ব্যাথা নেই। এ সরকার ব্যর্থ।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, জনগণের ভোট চুরি করে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। তারা এই রাষ্ট্রকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছে।

Advertisement

মোশাররফ বলেন, জাতীয়তাবাদী দল না থাকলে যারা ক্ষমতায় আছে তারা আজ আবার বাকশাল কায়েম করতো। এরা জিয়াউর রহমানকে ভয় পায়, জাতীয়তাবাদী দলকে ভয় পায়। তাই রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে বেগম খালেদা জিয়া কারাগারে আছেন। খালেদা জিয়া ক্ষমতায় থাকলে দেশে গণতন্ত্র থাকতো বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

তিনি আরও বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে এবং গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে আন্দোলন করতে হবে। আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করতে হবে। আর এ জন্য ছাত্র-যুবকসহ সর্বস্তরের মানুষকে ঐক্য গড়ে তুলতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, আহমেদ আযম খান, বরকত উল্লাহ বুলু, উপদেষ্টা আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য শাহ মোহাম্মদ নেসারুল, নিপুন রায় চৌধুরী, বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান প্রমুখ বক্তৃতা করেন।

কেএইচ/এমএসএইচ/এমএস

Advertisement