জাতীয়

পণ্যের দাম বেশি নিচ্ছে আগোরা, প্রিন্স বাজারে নোংরা পরিবেশ

আমদানি করা পণ্যের ইচ্ছেমতো দাম নিয়ে ভোক্তাদের ঠকাচ্ছে চেইন সুপারশপ আগোরা। অন্যদিকে নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল খাদ্যপণ্য বিক্রি হচ্ছে প্রিন্স বাজার ও পিন্স বাজার চিকেন রেস্টুরেন্টে।

Advertisement

শনিবার রাজধানীর মোহাম্মদপুর টাউন হল ও আদাবর লিংক রোডে অভিযান চালিয়ে এসবের প্রমাণ পায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ অভিযোগে প্রতিষ্ঠানগুলোকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে আগোরাকে ৩০ হাজার, প্রিন্স বাজারকে ৩০ হাজার এবং প্রিন্স বাজার চিকেন রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় আরও ৪টি প্রতিষ্ঠানকে ৯৬ হাজার টাকাসহ মোট ৭ প্রতিষ্ঠানকে ২ লাখ ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন> বাসি মাংস : প্রিন্স রেস্তোরাঁকে ৫০ হাজার টাকা জরিমানা

Advertisement

অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, রজবী নাহার রজনী ও ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। অভিযানে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) ১ এর সদস্যরা।

আব্দুল জব্বার জানান, চেইনশপ আগোরা বিদেশি পণ্য বিক্রি করছে। পণ্যের গায়ে আমদানিকারকের স্টিকার থাকলেও দাম লেখা নেই। তারা ইচ্ছেমতো দাম নিয়ে ক্রেতাদের ঠকাচ্ছে। এ অভিযোগে প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রিন্স বাজারে খাদ্যপণ্য পেপার দিয়ে ডাকা ছিল। এছাড়া তাদের আরেক প্রতিষ্ঠান প্রিন্স বাজার চিকেন রেস্টুরেন্টে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ। তাদের বিদেশি সস, মসলায় আমদানিকারকের স্টিকার নেই। এসব অপরাধে তাদের ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসআই/এমএসএইচ/এমকেএইচ

Advertisement