ক্যাম্পাস

ছাত্রলীগের ধর্মঘট প্রত্যাহার, শাটল বিষয়ক সিদ্ধান্ত কাল

চার দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের ডাকা ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছে আন্দোলনকারীরা। ধর্মঘটের দ্বিতীয় দিন সোমবার বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত আন্দোলনকারীদের সঙ্গে উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর বৈঠক শেষে ছাত্রলীগের নেতারা এ ঘোষণা দেন।

Advertisement

এতে আন্দোলনকারী ছাত্রলীগের ৩৫ সদস্যের প্রতিনিধি দল যোগ দেয়। তারা শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচিত।

উপাচার্যের সঙ্গে ঘণ্টাব্যাপি এ বৈঠকে আন্দোলনকারীরা তাদের দাবিগুলো তুলে ধরেন। এসময় চবি উপাচার্য তাদের দাবিগুলোর দায়িত্ব নিয়ে মৌখিকভাবে আশ্বস্ত করেন বলে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের জানান।

এসময় অস্ত্র মামলায় কারাগারে থাকা ছয় শিক্ষার্থীর দ্রুত মুক্তি ও মামলা প্রত্যাহারের বিষয়েও উপাচার্য সহযোগিতা করবেন বলে জানিয়েছেন।

Advertisement

বৈঠকে অংশ নেয়া ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক শরীফ উদ্দিন সাংবাদিকদের জানান, উপাচার্য আন্তরিকভাবে আমাদের কথা শুনেছেন। পাশাপাশি চার দফা দাবির বিষয়ে দায়িত্ব নিয়েছেন। এতে আশ্বস্ত হয়ে আমরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি।

এ দিকে প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী জাগো নিউজকে বলেন, শাটল ট্রেন চলাচলের বিষয়ে আগামীকাল (মঙ্গলবার) রেলওয়ের সঙ্গে বৈঠক রয়েছে। এরপরেই শাটল চলাচলের সিদ্ধান্ত আসবে। তবে শিক্ষক বাস চলবে।

আবদুল্লাহ রাকীব/এমএএস/এমএস

Advertisement