শিক্ষা

ভিকারুননিসায় নতুন অধ্যক্ষ নিয়োগ

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন কলেজের বাংলা বিভাগের শিক্ষক ফেরদৌসি বেগম।

Advertisement

শনিবার (৩০ মার্চ) অধ্যক্ষ হিসেবে নতুন দায়িত্বে বসেছেন তিনি। স্থায়ী অধ্যক্ষ নিয়োগের আগপর্যন্ত তিনি দায়িত্ব পালন করবেন বলে কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।

কর্তৃপক্ষ থেকে জানা গেছে, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হাসিনা বেগমকে সরিয়ে কলেজ শাখার ফেরদৌসি বেগমকে নতুন করে অধ্যক্ষের (ভারপ্রাপ্ত) দায়িত্ব দেয়া হয়েছে। হাসিনা বেগম স্থায়ী অধ্যক্ষ নিয়োগে আবেদনকারী হওয়ায় তাকে সরিয়ে দেয়া হয়েছে।

জানা গেছে, ভিকারুনসিনায় স্থায়ী অধ্যক্ষ নিয়োগ কার্যক্রমে অনেক অগ্রগতি হয়েছে। গত ২৬ মার্চ আবেদন কার্যক্রম শেষ হয়েছে। এরপরের দুইদিন বাছাই কার্যক্রম চলে। অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে আগামীকাল (রোববার) সরকারি প্রতিনিধি প্রদানে ঢাকা জেলা শিক্ষা অফিস, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে আবেদন পাঠানো হবে। সরকারি প্রতিনিধি নিয়োগের পর লিখিত ও মৌখিক পরীক্ষার সময় ঘোষণা করা হবে।

Advertisement

নিয়োগ কমিটির সদস্যরা জানান, ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগের জন্য ১৬ জন প্রার্থী আবেদন জমা দিয়েছেন। তার মধ্যে নিজ প্রতিষ্ঠানের দুইজন রয়েছেন। নিয়োগ কমিটিতে প্রতিষ্ঠানের গভর্নিং বডির চেয়ারম্যানসহ তিন সদস্য, সরকারি প্রতিনিধি ও অধ্যক্ষসহ পাঁচ সদস্যের একটি কমিটি রয়েছে। এ কমিটির মাধ্যমে যোগ্য প্রার্থীকে স্থায়ী অধ্যক্ষ পদে নিয়োগ দেয়া হবে।

বিষয়টি নিশ্চিত করে কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান গোলাম আশরাফ তালুকদার শনিবার জাগো নিউজকে বলেন, স্থায়ী অধ্যক্ষ নিয়োগ কার্যক্রম শুরু হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে নিয়োগ কার্যক্রম শেষ করার প্রস্তুতি নেয়া হয়েছে। তবে সরকারি প্রতিনিধি নিয়োগের ওপর তা নির্ভর করবে। যাচাই-বাছাই শেষ হয়েছে, এখন নিয়োগ পরীক্ষা ও ফল প্রকাশ করে যোগ্য ব্যক্তিকে নির্বাচন করা হবে।

তিনি বলেন, আগের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবেদনকারী হওয়ায় তাকে সরিয়ে আরেকজন সিনিয়র কলেজ শিক্ষককে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্বে বসানোর সিদ্ধান্ত নেয়া হয়। সে মোতাবেব শনিবার থেকে নতুন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) যোগদান করেন। স্থায়ী অধ্যক্ষ নিয়োগ না হওয়া পর্যন্ত তিনি দায়িত্ব পালন করবেন।

এমএইচএম/বিএ/জেআইএম

Advertisement