খেলাধুলা

আবাহনীর জয়ে শুরু প্রিমিয়ার ফুটবল লিগ

সর্বাধিক ৬ বারের চ্যাম্পিয়ন আবাহনীর জয় দিয়ে শুক্রবার শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের একাদশ আসর। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উদ্বোনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়নরা ২-১ গোলে হারিয়েছে নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবকে। আবাহনীর গোল করেছেন রুবেল মিয়া ও শিতল। নোফেলের গোলদাতা কামরুল ইসলাম।

Advertisement

ঘরোয়া ফুটবলের শীর্ষ আসরে প্রথমবার নাম লেখানো নোফেল ৮৭ মিনিট পর্যন্ত ১-১ এ আটকিয়ে রেখেছিল আবাহনীকে। কিন্তু শেষ পর্যন্ত আবাহনীর জয় রুখতে পারেনি। অভিষেকে আবাহনীর মতো দলকে রুখতে পারলে সেটা নোফেলের জন্য হতো জয়ের চেয়ে বড় কিছু। অষ্টম মিনিটে পিছিয়ে পড়ে ৪৩ মিনিটে সমতায় এসে নোফেল আবাহনীকে চাপের মধ্যেই রেখেছিল।

আবাহনীকে এগিয়ে দেন রুবেল মিয়া। অষ্টম মিনিটে রায়হান হাসানের থ্রো থেকে সোহেল রানার পা হয়ে বল রুবেল মিয়ার কাছে গেলে তিনি ব্যাকভলিতে সেটা জালে পাঠান। বিরতির মিনিট দুয়েক আগে ডিফেন্ডার কামরুল ইসলাম গোল করে ম্যাচে ফেরান নোফেলকে। ৮৭ মিনিটে রুবেল মিয়ার ক্রসে গোল করে আবাহনীকে জয় এনে দেন ফয়সাল আহমেদ শিতল।

শনিবার প্রিমিয়ার লিগের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিকেল ৪ টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী খেলবে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিরুদ্ধে। বিকেল ৩ টায় ময়মনসিংহের রফিক উদ্দিন আহমেদ ভুঁইয়া স্টেডিয়ামে মুখোমুখি হবে সাইফ স্পোর্টিং ক্লাব ও রহমতগঞ্জ।

Advertisement

আরআই/এমএমআর/এমকেএইচ