দেশজুড়ে

আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ

মানিকগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সরকারি দেবেন্দ্র কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্রতিপক্ষের অস্ত্রের কোপে গুরুতর জখম হয়েছেন দুই ছাত্রলীগ কর্মী। তাদের একজনকে ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বুধবার দুপুর ১২টার দিকে সরকারি দেবেন্দ্র কলেজ ক্যাম্পাসে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

Advertisement

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি তাপস সাহা ও সদর থানা ছাত্রলীগের সেক্রেটারি সিফাত কোরশী সুমন গ্রুপের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কলেজ ক্যাম্পাসে তারা সংঘর্ষে জড়ায়। এ সময় তাপস গ্রুপের ছাত্রলীগ কর্মী রাজু আহম্মেদ ও হৃদয়কে কুপিয়ে মারাত্মক জখম করে প্রতিপক্ষরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সিফাত কোরশী সুমনের অভিযোগ, জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে এখন পর্যন্ত তার গ্রুপের অন্তত ১৫ জন কর্মীকে আহত করেছে তাপস গ্রুপ। দেবেন্দ্র কলেজের সাধারণ ছাত্র-ছাত্রীদের জিম্মি করে টাকা আদায় ও মোবাইল কেড়ে নেয়ার অভিযোগ রয়েছে তাপস গ্রুপের বিরুদ্ধে। বুধবার সকালে কলেজে ছাত্রলীগ কর্মী সজিবকে মারধর করে। এই ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে।

অপরদিকে তাপস সাহা জানান, সুমন ছাত্রলীগের নামে ছাত্রদল নেতাকর্মীদের প্রতিষ্ঠিত করছে। ছাত্রলীগের নামে সুমন গ্রুপের সন্ত্রাসীরা কলেজে সন্ত্রাসের রাজত্ব কায়েম করছে। সে ছাত্রলীগের একক নেতৃত্ব প্রতিষ্ঠা করতে চায়। এসব বিষয়ে প্রতিবাদ করলেই তার নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটায়।

Advertisement

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রকিবুজ্জামান জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। দুই পক্ষেরই মৌখিকভাবে অভিযোগ পাওয়া গেছে। কলেজ কর্তৃপক্ষের কাছে সিসি টিভির ফুটেজ চাওয়া হয়েছে। ফুটেজ দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বি.এম খোরশেদ/এফএ/এমএস