দেশজুড়ে

ঠাকুরগাঁওয়ে রমেশ চন্দ্রের কাছে মির্জা ফখরুলের পরাজয়

ঠাকুরগাঁও-১ আসনে সাবেক পানিসম্পদ ও খাদ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেনের কাছে বিপুল ভোটে পরাজিত হয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।বর্তমান এই সংসদ সদস্য এ আসনে ১৭৫টি কেন্দ্রের প্রাপ্ত ভোট অনুযায়ী ২ লাখ ২৪ হাজার ৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। আর মির্জা ফখরুল ইসলাম আলমগীর পেয়েছেন ১ এক লাখ ২৫ হাজার ৯০৯ ভোট। এর আগে ২০০৮ সালের নির্বাচনেও রমেশ চন্দ্র সেনের কাছে পরাজয় বরণ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওইবার রমেশ চন্দ্র পেয়েছিলেন ১ লাখ ৭৭ হাজার ১০১ ভোট। মির্জা ফখরুল পেয়েছিলেন ১ লাখ ২০ হাজার ৪১১ ভোট।তবে ২০০১ সালের নির্বাচনে মির্জা ফখরুলের কাছে হেরে যান রমেশ চন্দ্র সেন। ওই বার তিনি পেয়েছিলেন ৯৬ হাজার ৯৪৮ ভোট। মির্জা ফখরুল ওই সময় ১ লাখ ৩৪ হাজার ৯১০ পেয়ে বিজয়ী হয়েছিলেন।

Advertisement

এর আগে রোববার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে শান্তিপূর্ণভাবে। এ আসনে মোট ভোটার ৪ লাখ ২২ হাজার ১২৪ জন। মোট কেন্দ্র ১৭৫টি।

এ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল জববার ও ইসলামী ঐক্যজোটের রফিকুল ইসলাম।

প্রসঙ্গত, ১৯৯১ সালে ৫ম জাতীয় সংসদ নির্বাচনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর তৎকালীন আওয়ামী লীগ নেতা খাদেমুল ইসলামের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছিলেন ৩৬ হাজার ৪০৬ ভোট। ওইবার খাদেমুল ইসলাম ৫৭ হাজার ৫৩৫ ভোট পেয়ে নির্বাচিত হন।

Advertisement

১৯৯৬ সালে অনুষ্ঠিত ৭ম জাতীয় সংসদ নির্বাচনে পেয়েছিলেন ৫৮ হাজার ৩৬৯ ভোট। সেইবারও খাদেমুল ইসলাম ৬২ হাজার ৭০৯ ভোট পেয়ে নির্বাচিত হন।

 

এমএএস/পিআর