খেলাধুলা

১৬ বলে হাফসেঞ্চুরি সাই হোপের

টেস্ট ও ওয়ানডে সিরিজের জমানো বারুদের বিষ্ফোরণ যেন টি-টোয়েন্টি সিরিজে এসে ঘটালো ওয়েস্ট ইন্ডিজ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিশ ওভারের ক্রিকেটের প্রথম ম্যাচে ব্যাট-বল হাতে রীতিমতো স্বাগতিকদের সাথে ছেলে খেলা করছে ক্যারিবীয়রা।

Advertisement

ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচে অপরাজিত সেঞ্চুরি করা সাই হোপের ব্যাট চলছে একটু বেশিই। পঞ্চাশ ওভারের ক্রিকেটে রয়ে সয়ে দুইটি সেঞ্চুরি করা হোপ, টি-টোয়েন্টি সিরিজে ফিফটি তুলে নিয়েছেন মাত্র ১৬ বলে। যা কি-না আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের মধ্যে তৃতীয় দ্রুততম হাফসেঞ্চুরি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের করা ১২৯ রানের জবাবে ৮ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২ উইকেটে ৯৯ রান। এর মধ্যে একাই ৫৫ রান করেছেন হোপ।

ইনিংসের ষষ্ঠ ওভারে মাত্র ১৬ বলে ৩ চার ও ৬টি বিশাল ছক্কার মারে নিজের হাফসেঞ্চুরি পূরণ করেন হোপ। তার তান্ডবী ব্যাটিংয়ে পাওয়ার প্লে'র ৬ ওভারেই ৯১ রান করে ফেলে ক্যারিবীয়রা। যা কি-না আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে পাওয়ার প্লে'তে করা সর্বোচ্চ রান।

Advertisement

শেষপর্যন্ত ইনিংসের ৮ম ওভারে পার্টটাইমার মাহমুদউল্লাহ রিয়াদকে ছক্কা মারতে গিয়ে ডিপ এক্সট্রা কভারে ধরা পড়েছেন হোপ। আউট হওয়ার আগে ৩ চার ও ৬ ছক্কার মারে ২৩ বল থেকে ৫৫ রান করেছেন তিনি।

এসএএস/পিআর