আইন-আদালত

মোশাররফের স্ত্রীর বিরুদ্ধে মামলা-তদন্তে বাধা নেই

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের স্ত্রী বিলকিস আখতার হোসেনের দায়ের করা রিটের ওপর জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে সম্পত্তির হিসাব দাখিলসহ তাকে দুদকে হাজির হতে হবে এবং তার বিরুদ্ধে মামলা দায়েরসহ তদন্তে আর কোনো বাধা রইল না বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

Advertisement

দুদকের নোটিশকে চ্যালেঞ্জ করা রিটের শুনানিতে বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ। অন্যদিকে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

এর আগে গত ৮ আগস্ট বিলকিস আখতার হোসেনকে সম্পত্তির হিসাব দাখিলের নির্দেশ দিয়ে নোটিশ দেয় দুদক। পরে সে নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়। সে রিটের শুনানি নিয়ে গত ৫ সেপ্টেম্বর দুদকের নোটিশের বৈধতা নিয়ে রুল জারি করেন হাইকোর্ট।

Advertisement

এরপর ওই রুলের ওপর শুনানি নিয়ে আদালত বিলকিস আখতার হোসেনের আবেদন খারিজ করে দেন। ফলে তার সম্পত্তির হিসাব দাখিলসহ দুদকে হাজির হতে হবে এবং তার বিরুদ্ধে মামলা দায়েরসহ তদন্তে আর কোনো বাধা রইল না বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এফএইচ/এনডিএস/জেআইএম