রাজনীতি

কোনো প্রার্থী তালিকা প্রকাশ করেনি জাতীয় পার্টি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কিছু অনলাইন গণমাধ্যম এবং পত্রিকায় জাতীয় পার্টির প্রার্থী তালিকা প্রকাশ করেছে। এ ধরনের ভুয়া তালিকা প্রকাশ করে দলে বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছে দলের হাইকমান্ড।

Advertisement

মঙ্গলবার (২ অক্টোবর) প্রাক্তন রাষ্ট্রপতি এইচ এম এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায় স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় পার্টির পক্ষ থেকে সুস্পষ্টভাবে জানানো যাচ্ছে যে, এ পর্যন্ত আসন্ন সংসদ নির্বাচনের প্রার্থী তালিকা প্রণয়ন বা প্রচার করা হয়নি। আরও জানানো যাচ্ছে যে, জাতীয় পার্টির নেতৃত্বে একটি জোট রয়েছে। তাই জাতীয় পার্টি জোটগতভাবেই নির্বাচন করবে। সুতরাং এককভাবে প্রার্থী তালিকা প্রকাশের কোনো সুযোগও নেই।

জাতীয় পার্টির প্রার্থী তালিকা প্রণয়নের নীতিমালা উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, পার্টির একটি পার্লামেন্টারি বোর্ড ঘোষণা করা হবে। নির্বাচনের সিডিউল ঘোষণার পর নির্দিষ্ট সময়ের মধ্যে জাতীয় পার্টির মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের মধ্যে ফরম বিক্রি হবে। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে তৃণমূলের সুপারিশ গ্রহণ করা হবে। চূড়ান্তভাবে পার্লামেন্টারি বোর্ড প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণের পর আসনভিত্তিক তালিকা প্রণয়ন করা হবে। এর আগে প্রার্থী তালিকা প্রচারের কোনো সুযোগ নেই।

Advertisement

তাই এ সংক্রান্ত কোনো মিথ্যা খবরে বিভ্রান্ত না হতে জাতীয় পার্টির সর্বস্তরের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানানো হয়েছে। একই সঙ্গে সব মিডিয়ার প্রতিও অনুরোধ জানানো হয়েছে যে, জাতীয় পার্টি থেকে কোনো তালিকা না দেয়া পর্যন্ত কাল্পনিক বা মনগড়া প্রার্থী তালিকা যেনো প্রকাশ না করা হয়।

এইউএ/এএইচ/এমএস