জাতীয়

শেখ হাসিনার জন্মদিনে দেশব্যাপী প্রার্থনা

ঢাকাসহ সারাদেশে দলীয় নেতাকর্মীদের আনন্দ মিছিল, মসজিদে মসজিদে দোয়া মাহফিল, মন্দির, গির্জা আর প্যাগোডায় বিশেষ প্রার্থনা, দুস্থ ও গরিবদের মাঝে ভ্যান রিকশা বিতরণ আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন।

Advertisement

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের সামনে আনন্দ র‌্যালি করেছে দু’টি সংগঠন। বাংলাদেশ আওয়ামী প্রচারলীগ নামের একটি সংগঠন। এর আগে আলাদাভাবে সেখানে র‌্যালি করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

র‌্যালির আগে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কেককাটা হয় এবং আলোচনা সভা করে বাংলাদেশ আওয়ামী প্রচারলীগ।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ। সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি শেখ ইকবাল।

Advertisement

সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার নেতৃত্বে র‌্যালি ও মানববন্ধন করেন সংগঠনের নেতা-কর্মীরা।

শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে তার দীর্ঘায়ু কামনা করে আজ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সকাল ১০টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে ওবায়দুল কাদের রিকশা, ভ্যান বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যাগে আয়োজিত অনুষ্ঠানে ঢাকায় ছয়জন ভ্যান ও ছয়জন কর্মক্ষম গরিব দুঃস্থ মানুষদের মাঝে রিকশা ও ভ্যান বিতরণ করা হয়। রিকশা ও ভ্যান বোঝাই করে আরও ৪টি ট্রাক টুঙ্গিপাড়া, কোটালি পাড়া, পঞ্চগড় ও ময়মনসিংহের উদ্দেশ্যে রওনা হয়। সেখানকার গরিব ও দুস্থদের মাঝে এসব রিকশা ভ্যান বিতরণ করা হবে। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। দিনটি উৎসবমুখর পরিবেশে পালন করছে আওয়ামী লীগ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার বিকেল সাড়ে ৩টায় আওয়ামী লীগের উদ্যোগে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে আলোচনা সভা শুরু হয়েছে। আলোচনার বিষয়বস্তু ছিল নবীনদের দৃষ্টিতে শেখ হাসিনা।

Advertisement

সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপি। বক্তব্য রাখেন- জাতীয় নেতারা।

একইদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির উদ্যোগে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে প্রফেসর ড. মুহাম্মদ সামাদ।

একই সঙ্গে আওয়ামী লীগের সকল জেলা, মহানগর, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ডসহ বিভিন্ন শাখার নেতাদের কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ কর্মসূচি গ্রহণ করে দিনটি উৎসবমুখর পরিবেশে পালন করছে আওয়ামী লীগ।

এফএইচএস/এএসএস/এমআরএম/পিআর