দেশজুড়ে

কামরানের শেষ জনসভায় ছাত্রলীগের চেয়ার ছোড়াছুড়ি

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে প্রচারণার শেষ দিনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের জনসভায় দুই দফা চেয়ার ছোড়াছুড়ি করেছে ছাত্রলীগের দুই গ্রুপ। এতে জনসভা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

Advertisement

শনিবার রাত ৯টায় নগরের চাঁদনিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। তবে এ সময় সভাস্থলে কামরান উপস্থিত ছিলেন না।

সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পঙ্কজ পুরকায়স্তের বক্তব্য দেয়া নিয়ে আওয়ামী লীগ নেতা আজাদুর রহমান আজাদ ও রনজিত সরকারের অনুসারী ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, জনসভায় বক্তব্য দেয়াকে কেন্দ্র করে কামরানের কর্মী সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করলে এক পর্যায়ে চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে। সে সময় মাইকে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী সবাইকে শান্ত থাকার আহ্বান জানালে কিছুক্ষণের জন্য কর্মী সমর্থকরা শান্ত থাকেন।

Advertisement

কিন্তু এর ১০ মিনিট পর আবার শুরু হয় চেয়ার ছোড়াছুড়ি। তখন বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দিয়ে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন মাইকে ঘোষণা করলে পরিস্থিতি শান্ত হয়।

এ ঘটনায় ৩ কর্মীকে আটক করেছে কোতোয়ালি থানা পুলিশ। তবে তাদের নাম পরিচয় জানা যায়নি।

সিসিক নির্বাচনে শনিবার দিবাগত রাত ১২টায় শেষ হয়েছে নির্বাচনী প্রচারণার সময়সীমা। গত ১০ জুলাই প্রতীক বরাদ্দের পর থেকেই টানা ১৮ দিন চলে নির্বাচনী প্রচারণা। আগামী ৩০ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে।

ছামির মাহমুদ/এফএ/এমএস

Advertisement