খেলাধুলা

‘নতুন নেইমার বা রবিনহো নই, আমি রদ্রিগো’

ফুটবল বিশ্বে একের পর বিস্ময় উপহার দিতে ব্রাজিলের জুরি মেলা ভার। কথিত আছে মায়ের কোল থেকে নেমেই ফুটবলে লাথি দেয় ব্রাজিলিয়ানরা। আসন্ন মৌসুমে ব্রাজিলের তেমনই একজন ভিনিসিয়াস জুনিয়রকে দলে নিয়েছে বিশ্বের অন্যতম সেরা ক্লাব রিয়াল মাদ্রিদ।

Advertisement

ভিনিসিয়াসকে দলে নিয়ে তারা আগাম চুক্তি করে রেখেছে ব্রাজিলের আরেক তরুণ তারকা রদ্রিগো গোজের সাথে। ১৭ বছর বয়সী বর্তমানে খেলছেন ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসে। ২০১৯-২০ মৌসুমে তিনি যোগ দেবেন রিয়াল মাদ্রিদের সাথে। এরই মধ্যে ব্রাজিলের ফুটবলে যতোটা জাদু দেখিয়েছেন তাতে করে অনেকেই তাকে নতুন নেইমার বা নতুন রবিনহো নামে ডাকা শুরু করে দিয়েছে। তবে এতে ঘোর আপত্তি রয়েছে রদ্রিগোর। তিনি কারো উত্তরসূরি নন, বরং স্ব নামেই পরিচিত হতে চান বলে জানিয়েছেন।

রদ্রিগো বলেন, ‘অন্য কারো সাথে তুলনা করাটা একদমই পছন্দ হয় না। আমি নতুন নেইমার বা রবিনহো নই। আমি রদ্রিগো।’

এসময় তার রিয়ালে তার পরবর্তী ক্যারিয়ার সম্পর্কেও কথা বলেন রদ্রিগো। তিনি বলেন, ‘রিয়ালে যোগ দেয়াটা কতো আনন্দের হবে তা আমি কল্পনাও করতে পারছি না। তবে আমি এখন এখানেই (সান্তোসে) শতভাগ মনোযোগ রেখেছি। আশা করি সেখানেও এখানের মতোই ভালো করতে পারবো। রিয়ালের অনেক খেলোয়াড়ের সাথে আমার ভালো সম্পর্ক রয়েছে। তারা আমাকে বলেছে কঠোর অনুশীলন করতে। যাতে রিয়ালের শুরুটা ভালো করতে পারি।’

Advertisement

এসএএস/এমএস