খেলাধুলা

১৮ রানে অলআউট, প্রতিপক্ষ জিতল ১২ মিনিটে

ক্রিকেট গৌরবময় অনিশ্চয়তার খেলা। খুবই সাদামাটা ম্যাচের মধ্যেই হুট করে চলে আসে নানান রোমাঞ্চ, ঘটে যায় অবাক করা সব ঘটনা। তেমনই এক ঘটনার জন্ম দিয়েছে গ্রেট ব্রিটেনের কেন্ট ক্রিকেট লিগ।

Advertisement

ক্রিকেট বিশ্বের অন্যতম প্রাচীন এই টুর্নামেন্টের চলতি আসরে বেকেনহাম ক্রিকেট ক্লাব ও বেক্সলি ক্রিকেট ক্লাবের মধ্যকার ম্যাচের সমাপ্তিকাল ছিল মাত্র ৬১ মিনিট। দুই দল মিলে ব্যাট করেছে মাত্র ১৪.৫ ওভার। স্কোরবোর্ডে রান হয়েছে মাত্র ৪০। টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে বেকেনহাম। বেক্সলির স্কটিশ পেসার ক্যালাম ম্যাকলয়েড ও জেসন বেনের বোলিং তোপে মাত্র ১১.২ ওভারে ১৮ রান তুলতেই অলআউট হয়ে যায় বেকেনহাম। এই ১৮ রানের মধ্যে ৩ রানই আবার আসে অতিরিক্ত খাত থেকে।

দলের পক্ষে সর্বোচ্চ ৪ রান করে করেন আলেকজান্ডার সেন, উইলিয়াম ম্যাকভিকার ও ক্যালম লেনক্স। লেনক্স ৩০ বল খেলে অপরাজিত থাকার কারণে ৪৯ মিনিট দীর্ঘ হয় বেকেনহামের ইনিংস। ৫ রানে প্রথম উইকেট হারানো বেকেনহাম দ্বিতীয় উইকেট হারায় ৯ রানে।

পরে আর ৯ রান তুলতেই সাজঘরে ফিরে যান বাকি ৮ জন। শূন্য রানেই ফেরেন পাঁচ ব্যাটসম্যান। ৬ ওভার বল করে দুই মেইডেনের সাহায্য মাত্র ৫ রান খরচায় ৬ উইকেট নেন স্কটল্যান্ডের হয়ে ৫৭টি ওয়ানডে ও ৩৪টি টি-টোয়েন্টি খেলা ম্যাকলয়েড। এছাড়া ১২ রান খরচায় বাকি ৪ উইকেট নেন বেন।

Advertisement

মাত্র ১৯ রান করতে নেমে ১২ মিনিটেই খেলা শেষ করে দেন বেক্সলির দুই ওপেনার। ৯ বলে ৩ চারের মারে ১২ রান করেন এইডেন গ্রিগস। ১২ বল খেলে ১ চারের মারে ৪ রান করেন ক্রিস্টোফার লাস। অতিরিক্ত খাত থেকে আসে আরো ৬ রান। মাত্র ৩.৩ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় বেক্সলি।

এসএএস/আরআইপি