জোকস

আজকের কৌতুক : তুমি মারা গেলে সাতজন হয়ে যাব

কৌতুক- এক : তুমি মারা গেলে সাতজন হয়ে যাবনাতি : দাদু ঘুম আসছে না, একটু টিভি দেখবো? দাদু : টিভি থাক দাদুভাই, তুমি আমার সাথে গল্প কর।নাতি : আচ্ছা দাদু, আমাদের পরিবার কী সারাজীবন সাতজনেরই থেকে যাবে? মানে তুমি, দাদি, বাবা, মা, বোন, আমি আর আমাদের ক্যাটি।দাদু : এবার আমরা একটা ডগি কিনবো, তখন আমরা আটজন হয়ে যাব। নাতি : ডগিটা তো ক্যাটিকে মেরে ফেলবে, তখন আমরা আবার সাতজন হয়ে যাব।দাদু : তুমি বিয়ে করে নতুন বউ আনবে, তখন আমরা আবার আটজন হয়ে যাব।নাতি : কিন্তু বোন বিয়ে করে চলে গেলে আমরা আবার সাতজন হয়ে যাব। দাদু : তোমার ছেলে বা মেয়ে হলে আমরা আবার আটজন হয়ে যাব। নাতি : কিন্তু তুমি মারা গেলে আমরা আবার সাতজন হয়ে যাব। দাদু : পাজি ছেলে, তুই যা গিয়ে টিভি দেখ।

Advertisement

> আরও পড়ুন- আজকের কৌতুক : আম নিয়ে যতো কাণ্ড! 

****

কৌতুক- দুই : ঢেঁড়স সেদিন থেকে একাএকবার এক আলু ঢেঁড়সকে ফোন করে বলল, ‘আই লাভ ইউ!’ ঢেঁড়স খুব রেগে গেল। আলুকে খুব উল্টাপাল্টা শুনিয়ে দিলো! বলল, ‘তুমি এতো মোটা আর সস্তা, আর আমি এতো স্লিম আর সেক্সি!

Advertisement

আলুর মন ভেঙে গেল! তখন থেকে আলু অনেক সবজিকে পটালো। তাই তো- আলু-বাঁধাকপি আলু-বেগুনআলু-ক্যাপসিকাম আলু-মটরশুটি আলু-গাজর আলু-ছোলা আলু-মেথি আলু-টমেটো আরও কত কী! আর ঢেঁড়স সেদিন থেকে আজ পর্যন্ত একাই আছে!

> আরও পড়ুন- আজকের কৌতুক : কণ্ঠ শুনে মাতাল মনে হচ্ছে 

****

কৌতুক- তিন : তোর মা এতো চুপচাপ কেন?বাবা ছেলেকে বেডরুমে নিয়ে গিয়ে চুপিচুপি বলল- বাবা : কিরে, আজ তোর মা এত চুপচাপ কেন? কিছু হয়েছে নাকি? ছেলে : না আসলে আমারই ভুলের জন্য মা চুপচাপ! বাবা : কেন, তুই আবার কী করেছিস? ছেলে : মা ড্রয়ার থেকে লিপিস্টিক বের করে দিতে বলেছিল। আমি ভুল করে ফেভিস্টিক দিয়ে ফেলেছি। ঠোঁটে মেখে বসে আছে। বাবা : দারুণ কাজ করেছিস। আমি যা পারিনি, তা তুই করে দেখিয়েছিস। তোর মতো ছেলে যেন ঘরে ঘরে জন্মায়।

Advertisement

এসইউ/আরআইপি