দেশজুড়ে

শ্রমিকদের নিয়ে ট্রাক চালালেন পলক

মহান মে দিবসে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। মঙ্গলবার সকালে শ্রমিকদের ট্রাকে চড়িয়ে ট্রাক চালান তিনি।

Advertisement

এরপর মহান মে দিবস স্মরণে সিংড়া উপজেলা শ্রমিক ঐক্য আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রতি বছর মহান মে দিবস স্মরণে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক শ্রমিকদের মধ্যে রিকশা-ভ্যান বিতরণ করেন। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে সিংড়া বাসস্ট্যান্ডে শ্রমিক কল্যাণ ঐক্য পরিষদের মাধ্যমে ক্রয়কৃত ১০ চাকার ট্রাকের চাবি হস্তান্তর করেন প্রতিমন্ত্রী।

একইসঙ্গে সড়ক দুর্ঘটনায় আহত শ্রমিকদের মধ্যে আর্থিক সহায়তার চেক বিতরণ, নারী শ্রমিকদের মধ্যে সেলাই মেশিন বিতরণ, রিকশা-ভ্যান শ্রমিকদের মধ্যে রিকশা-ভ্যান বিতরণ করেন তিনি।

Advertisement

এর আগে সকাল ৮টায় মহান মে দিবস উপলক্ষে সিংড়া উপজেলা শ্রমিক ঐক্য পরিষদ আয়োজিত র‌্যালিতে অংশ নেন প্রতিমন্ত্রী। পরে সিংড়া উপজেলার শ্রমিকদের কল্যাণার্থে ৫তলা বিশিষ্ট ‘চলনবিল শ্রমিক ভবন’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

আলোচনাসভায় প্রতিমন্ত্রী পলক বলেন, শ্রমিকরা নীতি ও আদর্শের প্রতি শ্রদ্ধাশীল। জীবন বিসর্জন দিয়েও শ্রমিকরা বিগত দিন থেকে তাদের ন্যায্য অধিকার আদায়ের সংগ্রাম করে আসছেন। বর্তমান সরকার বিগত দিনে যেভাবে মেহনতী শ্রমিকের পাশে ছিল এখনও আছে আর ভবিষ্যতেও থাকবে। তিনি বলেছেন, শ্রমিকরা শোষিত জাতি নয়। শ্রমিকের সন্তানরা শ্রমিক হবে না, শিক্ষিত হয়ে জজ-ব্যারিস্টার, ডাক্তার, রাজনীতি ও প্রযুক্তিবিদ হবে।

উপজেলা রিকশা-ভ্যানচালক শ্রমিক ইউনিয়ন ও উপজেলা শ্রমিক লীগের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক এসএম বাদল।

এতে আরও বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দ্বীপ কুমার সরকার প্রমুখ।

Advertisement

এএম/পিআর