দেশজুড়ে

খালে মিলল নিখোঁজ মাদরাসাছাত্রীর বস্তাবন্দি মরদেহ

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় নিখোঁজের তিনদিন পর নুসরাত জাহান (৮) নামে এক মাদরাসাছাত্রীর বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার বেলা ১১টার দিকে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের ব্রহ্মপাড়া গ্রামের খালের ব্রিজের নিচ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

Advertisement

নিহত নুসরাত উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের প্রবাসী এরশাদ হোসেনের মেয়ে ও পশ্চিম নোয়াগাঁও গ্রামের ফয়েজে রাসুল নুরানী মাদরাসার ৩য় শ্রেণির ছাত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৩ মার্চ (শুক্রবার) জুমার নামাজের আগে নুসরাত নিখোঁজ হয়। এরপর অনেক খোঁজাখুঁজি করেও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। পরদিন শনিবার নিহত ছাত্রীর মামা জিয়া উদ্দিন রামগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এদিকে সোমবার সকালে ওই খালে একটি বস্তা ভাসতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ বস্তাটি উদ্ধার করে একটি শিশুর অর্ধগলিত মরদেহ পায়। এ সময় তার গলায় ফাঁস লাগানো ছিল। খবর পেয়ে নুসরাতের মা ও মামা ঘটনাস্থলে গিয়ে নুসরাতের মরদেহ শনাক্ত করেন।

এ বিষয়ে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তোতা মিয়া বলেন, কারা-কী কারণে শিশুটিকে হত্যা করেছে তা এখনই নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

Advertisement

কাজল কায়েস/আরএ/আরএআর/পিআর