দেশজুড়ে

সন্তান নিয়ে ১১ বছর আত্মগোপনে মা

খুন ও মরদেহ গুমের অভিযোগে ভাইয়ের দায়ের করা মামলার ১১ বছর পর বোন ও তার মেয়েকে আত্মগোপন অবস্থান থেকে উদ্ধার করেছে পুলিশের ক্রিমিনাল ইনভেসটিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) সদস্যরা।

Advertisement

মঙ্গলবার বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের ইছাগুড়া গ্রাম থেকে নিখোঁজ জোৎসনা বেগম ও তার মেয়ে জিবাকে উদ্ধার করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক মো. ফরিদুজ্জামান জানান, স্বামী আহাম্মদ উল্লাহর নির্যাতন থেকে বাঁচতে স্ত্রী জোৎসনা তার মেয়ে জিবাকে নিয়ে ১১ বছর আগে আত্মগোপন করেন।

ওই ঘটনায় জোৎসনার ভাই সরোয়ার খান বরিশাল কোতোয়ালি থানায় ২০০৭ সালের ৩১ জুলাই স্বামী আহাম্মদ উল্লাহসহ পরিবারের ৬ জনকে আসামি করে মামলা করেন।

Advertisement

পুলিশ আহাম্মদ উল্লাহ ও তার ভাই শহীদকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। এরপর বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক চলতি বছর ৩ জানুয়ারি অধিকতর তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দেন। আদালতের নির্দেশের ২৭ দিনের মাথায় মঙ্গলবার দুপুরে ১১ বছর ধরে নিখোঁজ জোৎসনা বেগম ও তার মেয়ে জিবাকে উদ্ধার করা হয়।

সিআইডির পরিদর্শক মো. ফরিদুজ্জামান জানান, জোৎস্না বেগম সিআইডকে জানিয়েছেন, স্বামীর নির্যাতন থেকে বাঁচতে সন্তানকে নিয়ে আত্মগোপনে ছিলেন জোৎসনা। আগামীকাল তাদের আদালতে সোপর্দ করা হবে। আদালত এরপর প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

সাইফ আমীন/এএম/এমএস

Advertisement