দেশজুড়ে

ছাত্রলীগ নেতার দেয়া হুইল চেয়ার প্রতিবন্ধী ভিক্ষুককে হস্তান্তর

সাতক্ষীরা শহরের অলিগলিতে ভিক্ষাবৃত্তি করে বেড়ানো প্রতিবন্ধী ভিক্ষুক আতিয়ার রহমানের কাছে হস্তান্তর করা হয়েছে সেই হুইল চেয়ারটি। শনিবার দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসকের বাসভবনে হুইল চেয়ারটি হস্তান্তর করা হয়। জাগো নিউজের এ প্রতিবেদক বিষয়টি প্রচার করার পর হুইল চেয়ারটি পাঠান বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্রবিষয়ক সম্পাদক গোলাম রব্বানী। তার দৃষ্টি আকর্ষণ করেছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা সাইফুর রহমান বাদশা।

Advertisement

হুইল চেয়ারটি হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দীন, জেলা প্রশাসক পত্নী সেলিনা আফরোজ, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আসফিয়া সিরাত, সাতক্ষীরা সদরের অ্যাসিল্যান্ড সাদিয়া আফরিনসহ জেলা প্রশাসনের কয়েকজন ম্যাজিস্ট্রেট, জাগো নিউজের প্রতিনিধি আকরামুল ইসলাম, ছাত্রলীগের পক্ষ থেকে মাহফুজুর রহমান, সাংবাদিক তোহা খান, সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্র কাজী ফয়সাল, প্রতিবন্ধী ভিক্ষুক আতিয়ার রহমানের ছেলে শফিকুল ইসলাম কাজল ও তার স্ত্রী ফাতেমা বেগম। এ সময় জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দীন বলেন, হুইল চেয়ারটি পাওয়ার মাধ্যমে প্রতিবন্ধী মানুষটির দীর্ঘদিনের কষ্টের অবসান ঘটল। তাছাড়া ভিক্ষাবৃত্তির বিষয়টি সরকারিভাবে পুনর্বাসনের জন্য ব্যবস্থা করা হবে।

অন্যদিকে, কেন্দ্রীয় ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্রবিষয়ক সম্পাদক হুইল চেয়ারটি প্রদানকারী গোলাম রব্বানী জাগো নিউজকে জানান, মানুষ মানুষের জন্য। অসহায় কোনো মানুষের পাশে দাঁড়াতে পেরেছি এতেই ভালো লাগছে। আর বাংলাদেশ ছাত্রলীগ সব সময় অসহায় মানুষের পাশে দাঁড়াবে ও সহায়তার হাত বাড়িয়ে দিবে।

আকরামুল ইসলাম/এমএএস/আরআইপি

Advertisement